X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

শিলা দেবীর কণ্ঠে দুর্গা পূজার গান

বিনোদন রিপোর্ট
১২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৩আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৩৫

রেকর্ডিংয়ে রাজন, শিলা ও রিজভী সনাতন সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা। এ বছরের অক্টোবরে অনুষ্ঠিতব্য এই উৎসবের প্রস্তুতি শুরু হয়েছে এরমধ্যে।
উৎসবটিকে ঘিরে চলতি সপ্তাহে তৈরি হলো নতুন একটি গান। শিলা দেবীর গাওয়া এই গানটির নাম ‘মা দুর্গা-২০২০’। রেজাউর রহমান রিজভীর কথায় গানটির সংগীত পরিচালনা করেছেন রাজন সাহা।
শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর স্টুডিও জয়াতে গানটির রেকর্ডিং হয়। এখন চলছে মিউজিক ভিডিওর প্রস্তুতি। এটি নির্মাণ করছেন আহমেদ সাব্বির রোমিও। মডেল হিসেবে থাকছেন প্রিয়াঙ্কা ইসলামসহ একঝাঁক নৃত্যশিল্পী।
শিলা দেবী বলেন, ‘এটাই আমার গাওয়া প্রথম কোনও পূজার গান। আমার জন্য এটি অনেক বড় একটি প্রাপ্তি।’
রাজন সাহা বলেন, ‘প্রতি বছরই দুর্গা পূজাতে আমি বিশেষ গান করি। মহামারিতেও সেই ধারাবাহিকতা থাকছে। আমার মতে, গান তো অনেকই হয়। কিন্তু উৎসবকেন্দ্রীক গান সব সময়ের জন্যই নতুন হয়ে রয়।’
রেজাউর রহমান রিজভী বলেন, ‘বিভিন্ন উৎসব ও দিবসের জন্য গান লিখলেও দুর্গা পূজার জন্য এবারই প্রথম লিখলাম। এটি আমার জন্য বেশ চ্যালেঞ্জিং ছিল। আশা করছি, এবারের দুর্গা পূজার অন্যতম সেরা চমক হবে এই গানটি।’
‘মাতবো সবাই আবার গানে/ ঢাকের তালে নাচের বোলে/ খুশির ছোঁয়া দিতে প্রাণে/ মা এসেছে আবার ফিরে’- এমন সমৃদ্ধ কথার গানটি প্রকাশ হবে পূজা উৎসবে স্টুডিও জয়ার ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেলে।
প্রসঙ্গত, কণ্ঠশিল্পী শিলা দেবী ‘সিলন সুপার সিঙ্গার-২০১৯’ প্রতিযোগিতার সেরা দশ জনের মধ্যে ছিলেন। এছাড়া তিনি ‘তোমাকেই খুঁজছে বাংলাদেশ-২০১২’  এবং ‘বাংলাদেশি আইডল-২০১৩’ আসরেও ছিলেন অন্যতম প্রতিযোগী হিসেবে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা