X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

প্রত্যেকটি ছবিতে তার সঙ্গে অভিনয়ের সৌভাগ্য হয়েছিল: বুবলী

বিনোদন রিপোর্ট
১৪ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩১আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৭

বুবলী ও সাদেক বাচ্চু চলচ্চিত্রের অন্যতম অভিনেতা সাদেক বাচ্চু আজ (১৪ সেপ্টেম্বর) প্রস্থান করেছেন। পর্দার বাইরেও তিনি তার সহকর্মীদের অত্যন্ত প্রিয় মানুষ ছিলেন।
লুকিয়ে শিল্পীদের সাহায্য, উপদেশ  দিয়ে সহযোগিতা করা কিংবা স্নেহডোরে সহজেই বাঁধতে পারতেন তিনি। এই অভিনেতার মৃত্যুতে সেই কথাটিই স্মরণ করলেন ঢাকাই ছবির অন্যতম নায়িকা শবনম বুবলী।
২০১৬ সালে ‘বসগিরি’ ছবির মাধ্যমে পর্দায় আসা নায়িকার প্রতিটি ছবিতেই কাকতালীয়ভাবে ছিলেন জাঁদরেল এই অভিনেতা।
তাকে নিয়ে বুবলী ফেসবুকে লেখেন, ‘প্রত্যেকটি সিনেমাতেই আমার সৌভাগ্য হয়েছিল উনার সঙ্গে অভিনয় করার। কী যে স্নেহ করতেন! শুটিংয়ের ফাঁকেই একটু সুযোগ হলেই কত অভিজ্ঞতা শেয়ার করতেন! নানান সিনেমার গল্প বলতেন আর তার মাঝখানেই আবার বলতেন, ‘মামণি, তোমার আন্টিকে একটা ফোন দিয়ে নিই দাঁড়াও; কথা বলো আন্টির সঙ্গে। একদিন বাসায় এসে আন্টির সঙ্গে দেখা করে গল্প করো, ভালো লাগবে! আন্টির সঙ্গে ফোনে কথাও হয়েছিল। যাবো বাসায় বলেছিলামও, কিন্তু আপনিই তো চলে গেলেন আংকেল! বাংলা চলচ্চিত্রসহ আমরা সবাই একজন অভিজ্ঞ গুণী শিল্পীকে হারালাম। ভালো থাকবেন আংকেল!’’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন অভিনেতা সাদেক বাচ্চু। পাঁচ দশকের দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে মঞ্চ, বেতার, টিভি ও সিনেমায় বিচরণ করেছেন তিনি। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ সিনেমায় অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে গুণী এই অভিনেতার। এছাড়াও বিভিন্ন চরিত্রে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়েছেন।
নায়ক আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয়ের সুবাদে ২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন সাদেক বাচ্চু।

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!