বুসানে ‘নোনাজলের কাব্য’ ও ‘ট্রানজিট’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০১, সেপ্টেম্বর ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:১০, সেপ্টেম্বর ১৫, ২০২০

তিতাস ও জাহাঙ্গীরতারিক আনাম খান ও নিমা রহমানের ছেলে আরিক আনাম খান এর আগে মঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন। নির্মাণও করছেন। এবার তার নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ট্রানজিট’-এর প্রিমিয়ার হতে যাচ্ছে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব ‘২৫তম বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ’-এ।
ছবিটি উৎসবের এশিয়ান স্বল্পদৈর্ঘ্য প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে। পাশাপাশি বুসানের উইন্ডো অন এশিয়ান সিনেমায় থাকছে বাংলাদেশের রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘নোনাজলের কাব্য’। উৎসবটি চলবে ২১ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত।

‘ট্রানজিট’ চলচ্চিত্রটিতে ঢাকা শহরের একজন সাধারণ সংগ্রামী মানুষের গল্প তুলে ধরা হয়েছে। এর মূল চরিত্রে অভিনয় করেছেন জাহাঙ্গীর আলম। এছাড়াও আছেন শারমীন আঁখি, বৈদ্যনাথ সাহা, খায়রুল আলম টিপু, শরিফ হোসেনসহ অনেকেই।আরিক ও সমিত

‘নোনাজলের কাব্য’ রেজওয়ান শাহরিয়ার সুমিতের প্রথম সিনেমা।
চলচ্চিত্রটির চিত্রনাট্য লেখা ও সরেজমিন গবেষণা চলে চার বছর ধরে। চিত্রনাট্যের জন্য এ ছবি পেয়েছিল ‘স্পাইক লি রাইটিং গ্রান্ট’। ২০১৮ সালের ১৩ জুলাই অর্ধশতাধিক শিল্পী ও কলাকুশলী মিলে পটুয়াখালী ও চট্টগ্রামে শুটিং শুরু হয়ে একই বছরের সেপ্টেম্বরের ৩ তারিখে শেষ হয়। এতে অভিনয় করেছেন বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা তিতাস জিয়া ও ফজলুর রহমান বাবু।

আরও আছেন তাসনুভা তামান্না, শতাব্দী ওয়াদুদ, অশোক ব্যাপারী, আমিনুর রহমান মুকুলসহ অনেকে। বাংলাদেশ-ফ্রান্স যৌথ প্রযোজনার ছবি এটি।

/এম/এমওএফ/

লাইভ

টপ