X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

না বলা কথা বলার সুযোগ স্বাধীন অ্যাপে

বিনোদন রিপোর্ট
১৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫২আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৪

আরজে অরুণিমা ‘ভূত ডট কম’ ও ‘পাতালপুর’-এর সাফল্যের পর স্বাধীন মিউজিক অ্যাপ এবার নিয়ে আসছে আরও একটি ভিন্নধারার অনুষ্ঠান ‘বলতে পারি না, বলতে চাই’।
মানুষের জীবনে ঘটে যাওয়া সত্যিকারের নানা আলোচিত ঘটনা সবার সামনে তুলে আনার লক্ষ্যে সাজানো হয়েছে এই পডকাস্ট। জনপ্রিয় আরজে অরুণিমা প্রায় দুই বছর পর মাইক্রোফোনের সামনে ফেরত আসছেন এই অনুষ্ঠানটির মাধ্যমে।
সংশ্লিষ্টরা মনে করছেন, আর নয় নীরবতা; এই অনুষ্ঠানে নির্দ্বিধায় খুলে বলা যাবে সব না বলা কথা। কারণ, পরিচয় গোপন রেখেই জীবনের বিস্ময়কর ঘটনাগুলো শেয়ার করতে পারবেন যে কেউ।
‘বলতে পারি না বলতে চাই’ প্রসঙ্গে গ্যাক মিডিয়া ও স্বাধীন মিউজিক-এর সিইও সাবিরুল হক বলেন, ‘বাংলাদেশের অনেক মানুষ শুধু একটা উপযুক্ত প্ল্যাটফর্মের অভাবে মনের কথাগুলো প্রকাশ করতে পারে না। স্বাধীন মিউজিক সেই ওপেন প্ল্যাটফর্ম, যার মাধ্যমে শ্রোতারা মনখুলে মনের জমানো সব কথা বা ঘটনা শেয়ার করতে পারবেন সবার সাথে। আমরা সব সময় শ্রোতাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এসেছি এবং বিভিন্ন সময়ে নতুন ধরনের শো নিয়ে উপস্থিত হয়েছি। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।’
অনুষ্ঠানটির পরিকল্পক সাবিরুল হক শ্রোতাদের আহ্বান জানান এই বলে, ‘‘এমন কোনও কথা যদি থেকে থাকে, যা ভয়ে আগে কখনও কাউকে বলা হয়নি। মনে হয়েছে ‘লোকে কি বলবে?’, অথচ স্মৃতিগুলো জমতে জমতে আপনাকে কষ্ট দেয়। তাহলে এগিয়ে আসুন ও বলুন সেসব কথা। নির্ভার করুন নিজেকে।’’
এই আয়োজনে সরাসরি অংশ নিতে হলে আগ্রহীর নাম এবং যোগাযোগের তথ্যসহ বলতে চাওয়া ঘটনাটি সংক্ষেপে লিখে পাঠাতে হবে স্বাধীন মিউজিক অ্যাপের ফেসবুক পেইজে (facebook.com/shadhin.co) অথবা ইমেইল করতে পারবেন এই ঠিকানায়- [email protected]
‘বলতে পারি না, বলতে চাই’ অনুষ্ঠানটি ১৯ সেপ্টেম্বর ২০২০ থেকে সম্প্রচার হতে যাচ্ছে। প্রতি শনিবার রাত ১১টা ৫৯ মিনিট থেকে সরাসরি সম্প্রচার হবে শুধু স্বাধীন মিউজিক অ্যাপে।
লক্ষাধিক বাংলা ও ইংরেজি গান নিয়ে দেশের প্রথম গ্লোবাল মিউজিক অ্যাপ ‘স্বাধীন’-এর শুরু হয়েছে চলতি বছর জানুয়ারিতে। চলমান করোনাকালেও অ্যাপটি গানের বাইরে নিজেদের বেশ জনপ্রিয় করে তুলেছে ‘ভূত ডট কম’ এবং প্রাপ্তবয়স্কদের জন্য বিশেষ সিরিজ ‘পাতালপুর’ সম্প্রচার করে। সঙ্গে নতুন নতুন গানের চমক তো রয়েছেই।
মোবাইলে স্বাধীন মিউজিক অ্যাপ ডাউনলোড করা যাবে প্লেস্টোর অথবা অ্যাপস্টোর থেকে খুব সহজে।
‘বলতে পারি না, বলতে চাই’ এর টিজার:

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার