নারী পাচারকারী জামশেদের গল্প

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩৩, সেপ্টেম্বর ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৪২, সেপ্টেম্বর ১৮, ২০২০

জামশেদ ও অন্তরা চরিত্রে তারিক আনাম খান ও নাদিয়াজামশেদের মূল ব্যবসা নারী পাচার! নানা কৌশলে গ্রাম ও শহর থেকে দালালের মাধ্যমে ঢাকা নিয়ে এসে নারীদের পাচার করে দেয় বিদেশে।
যেখান থেকে রক্ষা পায়নি তারই অফিসের নাইটগার্ডের মেয়ে অন্তরাও। বাঁচার জন্য বাবার বয়সী লোকটিকে বিয়ে করতে হয় অন্তরাকে। কাবিননামা, বিয়ে, সবই ছিল সাজানো নাটক। বিয়ের পর সুখ ছিল না অন্তরার সংসারে। কারণ, এই বিয়ে-সংসারের মূল উদ্দেশ্য অন্তরাকে পাচার করা।
টের পেয়ে একদিন কাকডাকা ভোরে বাড়ি থেকে পালিয়ে যায় অন্তরা। আচমকা উবার ড্রাইভার জোসেফের গাড়ির ওপর এসে পড়ে সে। ঘটে মারাত্মক দুর্ঘটনা। ঘটনা বাঁক নেয় অন্যদিকে।
এভাবেই চলতে থাকে আসাদুজ্জামান সোহাগের রচনা ও দীপু হাজরার পরিচালনায় নাটক ‘ইচ্ছে দহন’-এর গল্প। নাটকটির শুটিং শুরু হয় ১৬ সেপ্টেম্বর থেকে ঢাকার পার্শ্ববর্তী আমিন বাজারে।
এতে জামশেদের চরিত্রে অভিনয় করেন তারিক আনাম খান, অন্তরা চরিত্রে সালাহ্ খানম নাদিয়া এবং উবার চালক হিসেবে আব্দুন নূর সজল।
দীপু হাজরা বলেন, ‘নারী পাচারের ঘটনার কথা তো আমরা প্রায়ই শুনি খবরে। তেমনই একটি নির্মম গল্প তুলে আনার চেষ্টা করেছি টিভি নাটকে। দুদিন টানা শুটিং করছি। আমার শিল্পীদের যে ডেডিকেশন দেখেছি, আমি মুগ্ধ ও কৃতজ্ঞ। কাজটি ভালো হচ্ছে।’
আরেকটি দৃশ্যে নাদিয়া ও সজলএতে বিভিন্ন চরিত্রে আরও আছেন এস এম মহসিন, মীর শহীদ, জিনাত রেহানা লুনা, মীর আলী, আরিয়ান ইভা, ফকির মাহমুদ জাকির, জলি আক্তার, সরকার আরিফুল ইসলাম, পপি আক্তার, শিশির আহমেদ, পিপুলী ইসলাম, আনিকা আফরিন প্রমুখ।
বিটুএ ভিশন প্রযোজিত নাটকটি শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারের কথা রয়েছে।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ