২৯ বছর পর ‘কখনো জানতে চেও না’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩০, সেপ্টেম্বর ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:০৯, সেপ্টেম্বর ১৯, ২০২০

সাইফ ইসলাম ও জুয়েল মোর্শেদ জু১৯৯১ সালে প্রকাশ পায় সাইফ ইসলামের ফিতা ক্যাসেটের গান ‘কখনো জানতে চেও না’। অসাধারণ কথা, সুর আর কণ্ঠের মেলবন্ধন ঘটেছিল সফট মেলোডি ঘরানার সেই গানটিতে। ফলে, নব্বই দশকের শ্রোতাদের কাছে অডিও গানটি আজও সমাদৃত।
না, এরপর সাইফ ইসলামকে আর সেই সফলতা কিংবা গান প্রকাশনার ধারায় পাওয়া যায়নি। কিন্তু এই গানটি তাকে নিভু নিভু আলোয় বাঁচিয়ে রেখেছে প্রায় তিন দশক। এবার সেই বাঁচায় নতুন আলো ফেললেন সাউন্ড ইঞ্জিনিয়ার, কম্পোজার ও কণ্ঠশিল্পী জুয়েল মোর্শেদ জু। টানা ২৯ বছর পর গানটিকে নতুন সংগীতায়োজনে কণ্ঠে তুললেনে তিনি। সংগীতায়োজন করেছেন নাভেদ পারভেজ। গানটির ভিডিও নির্মাণ করেছে আবিদ হাসান।
গানটিকে নতুন করে তুলে ধরা প্রসঙ্গে জুয়েল বলেন, ‘সাইফ ভাই বরাবরই আমার প্রিয় শিল্পী। তার ছোট ভাই গিটারিস্ট নিপোর মাধ্যমে যোগাযোগ করে গানটি কভার করার ইচ্ছা প্রকাশ করি। পরবর্তীতে গানটির অডিও তৈরি করে উনাকে শোনাই। তিনি শুনে আমাকে কিছু কারেকশন দেন। কারেকশন করে আবারও গানটি শোনাই। এবার পছন্দ করেন। প্রশংসা করেন আমার ধৈর্যের। এবং গানটি প্রকাশের জন্য লিখিত অনুমতি দেন। সব মিলিয়ে আমি ভাইয়ার প্রতি কৃতজ্ঞ। আর গানটি কেমন গাইলাম, সেটা তো বিচার করবেন শ্রোতা-সমালোচকরা।’
জু জানান, গীতিকার-সুরকার-কণ্ঠশিল্পী সাইফ ইসলাম পেশায় একজন স্থপতি। মূলত পেশাগত ব্যস্ততার কারণেই গানে সময় দিতে পারেননি। তবে অচিরেই নতুন কিছু গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন নব্বই দশকের সাইফ।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ