পর্দায় প্রীতিলতা হচ্ছেন পরীমনি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১৬, সেপ্টেম্বর ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৬, সেপ্টেম্বর ২৪, ২০২০

প্রীতিলতার ভাস্কর্য ও পরীমনিব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে ২০১৬ সালে ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন তরুণ নির্মাতা রাশিদ পলাশ।
নানা কারণে এর কাজ থেমে ছিল। অবশেষে এই বীরকন্যার আত্মাহুতি দিবসে (২৩ সেপ্টেম্বর) ছবির মূল চরিত্রের নাম চূড়ান্ত হলো। পরিচালক জানালেন, এতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করবেন চিত্রনায়িকা পরীমনি।
বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন রাশিদ পলাশ নিজেই। তিনি জানান, গতকাল (২৩ সেপ্টেম্বর) রাতে পরীর সঙ্গে তাদের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ছবিটি প্রযোজনা করছে ইউ ফোর সি লিমিটেড।

রাশিদ পলাশ বলেন, ‘গত একমাস ধরে পরীর সঙ্গে ছবিটি নিয়ে আমাদের কথা চলছিল। গতকাল এটি আনুষ্ঠানিক রূপ পায়। প্রীতিলতা চরিত্রে পরী ও মাস্টার দা সূর্যসেন হবেন আহমেদ রুবেল।’
জানা যায়, আগামী ১ নভেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হবে। প্রথম লটের কাজ চলবে পুরান ঢাকায়। দ্বিতীয় লটে টিম যাবে চট্টগ্রামে। ছবিটির সঙ্গে যুক্ত আছে প্রীতিলতা ট্রাস্ট।
২০১৬ সালে একটি পাঁচ তারকা হোটেলে ঘোষণা আসে প্রথমবারের মতো বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত সিনেমার। জানানো হয়, ছবিটির সঙ্গে যুক্ত থাকবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বিবি রাসেল, মাতিয়া বানুর মতো বিশিষ্ট ব্যক্তিরা। চলচ্চিত্রটির পাণ্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করবেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনিংয়ে থাকবেন বিবি রাসেল।

/এম/এমওএফ/

লাইভ

টপ
X