X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

সানি-মৌসুমী দম্পতির একদিনে দুই দৃষ্টান্ত

সুধাময় সরকার
০৮ অক্টোবর ২০২০, ১৬:১০আপডেট : ০৮ অক্টোবর ২০২০, ১৮:৪৩

রাজপথে প্রতিবাদের মিছিলে শামিল সানি-মৌসুমী দম্পতি ধর্ষকের শাস্তি হোক মৃত্যুদণ্ড−এমন দাবিতে সোচ্চার হলো বাংলাদেশ। সোশ্যাল মিডিয়ার পাশাপাশি পথে পথে প্রতিবাদের প্ল্যাকার্ড আর শ্লোগান নিয়ে মাঠে নেমেছে মানুষ। এবার সেই গণমানুষের কাতারে এসে একই দাবি নিয়ে রাজপথে দাঁড়ালেন দেশের অন্যতম তারকা দম্পতি ওমর সানি ও মৌসুমী।
তারকারা ফেসবুকে ধর্ষণবিরোধী আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করলেও রাজপথে নামার দৃষ্টান্ত এই দম্পতিই প্রথম দেখালেন।
টিম পজিটিভ বাংলাদেশের (টিপিবি) ব্যানারে নোয়াখালীসহ সারাদেশে ধর্ষণ ও যৌন নিপীড়নের সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে এই দুই তারকা বুধবার (৭ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক মানববন্ধনে অংশ নেন।
এ প্রসঙ্গে ওমর সানি বলেন, ‘অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য নির্দিষ্ট কোনও জায়গার দরকার হয় না। প্রয়োজন শুধু ইচ্ছার। ইচ্ছা থাকলে পৃথিবীর যে কোনও জায়গা থেকে প্রতিবাদ করা যায়। প্রতিবাদের কোনও দল নেই। নিরাপদ থাক দেশের মানুষ, এটাই আমাদের প্রত্যাশা। সেই তাগিদেই সেদিন অন্যদের সঙ্গে আমরাও দাঁড়িয়েছি।’
এদিকে একই দিন এই দম্পতি ছুটে যান কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের পুরান ঢাকার বাসায়। কারণ, দীর্ঘদিন ধরে এই অভিনেতা অসুস্থ হয়ে বাসায় পড়ে আছেন। করোনাকালের কারণে উল্লেখযোগ্য কোনও সহকর্মীকে প্রবীণ এই অভিনেতার বাসায় গিয়ে খোঁজ নেওয়ার ঘটনা তেমন একটা দেখা যায়নি। যেটা দেখালেন সানি-মৌসুমী দম্পতি।
এটিএম শামসুজ্জামানের বাসায় মজার আড্ডায় মেতেছিলেন সানি-মৌসুমী ওমর সানি বলেন, ‌‘‘আমার ‘চাঁদের আলো’ ছবিতে কাজ করার জন্য উনার বেশ অবদান ছিল। আমি সবসময় মনে করি, চলচ্চিত্রের একজন দার্শনিক মানুষ তিনি। এটিএম সাহেব, বেশ কিছুদিন অসুস্থতায় কাবু হয়ে আছেন। প্রথম থেকেই চেষ্টা করছিলাম ওনাকে দেখার জন্য মৌসুমীকে নিয়ে যাবো। কিন্তু করোনার কারণে বের হতে পারিনি। বেশ দেরি হয়ে গেলো, তারপরও গেলাম। বাসায় যাওয়ার পর উনার এতো আদর-ভালোবাসা-স্নেহ পেয়েছি, ভোলার মতো নয়।’’
সানি আরও জানান, মৌসুমীর অনেক দিনের শখ এটিএম শামসুজ্জামানের চিত্রনাট্যে একটি সিনেমা নির্মাণের। বুধবার (৭ অক্টোবর) দেখা হওয়ার পর সেই আবদারটি প্রকাশ করেন মৌসুমী। এটিএম শামসুজ্জামান সঙ্গে সঙ্গে রাজি হন। খুব খুশি হন। ওয়াদা করেন, পরিচালক মৌসুমীর জন্য একটি সিনেমার চিত্রনাট্য লিখে দেওয়ার।

/এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)