X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

করোনার কারণে স্থগিত হলো ‘ফোক ফেস্ট’

বিনোদন রিপোর্ট
১০ অক্টোবর ২০২০, ১৭:২২আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৭:২৩

ফোক ফেস্ট-এর ব্যানার দক্ষিণ এশিয়ার লোকসংগীতের অন্যতম বৃহৎ আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’ এবার স্থগিত করা হলো। চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান মিডিয়াকম লিমিটেড।
সান ফাউন্ডেশনের আয়োজনে কয়েক বছর ধরে বনানী আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছে ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। গত বছরও তিন দিনের এই উৎসব আয়োজন হয়।
এ বিষয়ে স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠান মিডিয়াকম লিমিটেডের চিফ অপারেটিং অফিসার অজয় কুমার কুণ্ডু বলেন, ‘করোনার কারণে পুরো পৃথিবী আজ ভিন্ন এক চেহারা পেয়েছে। এ অবস্থায় উৎসব আয়োজন করা যায় না। তবে আমাদের প্রয়োজনীয় সকল অনুমতি নেওয়া হয়েছিল। উৎসব বাতিল করার কোনও পরিকল্পনা ছিল না। কিন্তু করোনার কারণে আমরা কোনও ঝুঁকি নিতে চাচ্ছি না। তাই শেষ পর্যন্ত এ বছর উৎসব আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ অনুষ্ঠিত হয়ে আসছে। এর আয়োজক হিসেবে আছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও সান ফাউন্ডেশন। প্রতিবারই এতে অংশ নিয়েছে দেশ বিদেশের লোক গানের খ্যাতিমান সব শিল্পী। আর এতে সামিল হয়ে উপভোগ করে থাকে প্রায় লক্ষাধিক দর্শক।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...