X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

প্লাজমা থেরাপিতে সৌমিত্রের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

বিনোদন ডেস্ক
১২ অক্টোবর ২০২০, ১৪:০৩আপডেট : ১২ অক্টোবর ২০২০, ১৬:৪১

সৌমিত্র দ্বিতীয়বারের মতো প্লাজমা থেরাপি দেওয়া হয়েছে কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এতে তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে জানিয়েছে কলকাতার বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা।
গতকাল (১১ অক্টোবর) রাতে ভালো ঘুমও হয়েছে তার। তবে বর্ষীয়ান অভিনেতা এখনও শঙ্কামুক্ত নন বলেও জানা গেছে।
করোনা আক্রান্ত হওয়ার পর গত ৬ অক্টোবর থেকে সৌমিত্র হাসপাতালটিতে চিকিৎসা নিচ্ছেন। তার চিকিৎসার জন্য ১৬ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

জানা যায়, হাসপাতালে ভর্তির পর ৮ অক্টোবর থেকে তার শারীরিক পরিস্থিতির অবনতি হতে থাকে। তাই দ্রুত প্লাজমা দেওয়ার কথা বলা হয়। প্রথম দফায় দেওয়ার পর আগের থেকে তার অস্থিরতা কিছুটা কমে। দ্বিতীয়বার এই থেরাপির পর এখন সৌমিত্রের রক্তের অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ। খুব দ্রুতই তাকে আরও একটি প্লাজমা থেরাপি দেওয়া হবে।
বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে পশ্চিমবঙ্গের গণমাধ্যম আনন্দবাজার জানায়, সৌমিত্র এখন রাইলস টিউবের মাধ্যমে খাবার গ্রহণ করছেন। রবিবার আচমকাই অভিনেতার শারীরিক অবস্থা অবনতি হলে ভেন্টিলেশনে দেওয়ার কথা ভাবা হচ্ছিল। সেই অবস্থা থেকে সামান্য উন্নতি হয়েছে আজ। জ্বর ও নানা শারীরিক জটিলতার কারণে মাঝেমধ্যেই পরিস্থিতি সংকটজনক হয়ে উঠছে বলে গণমাধ্যমটিকে জানিয়েছেন হাসপাতালের এক কর্মকর্তা। সৌমিত্রকে এখনও উচ্চমাত্রায় অক্সিজেন (মিনিটে ১৫ লিটার) দিতে হচ্ছে। সেই সঙ্গে উচ্চ পিএসএ কাউন্ট, ডায়াবেটিস-সহ নানা আনুষঙ্গিক রোগ এবং ‘কোভিড এনসেফালোপ্যাথি’ (মস্তিষ্কে কোভিড সংক্রমণের প্রভাব) চিকিৎসকদের চিন্তায় রেখেছে। পাশাপাশি তার প্রস্রাবে ই-কোলাই পাওয়া গেছে। দেহে সোডিয়ামের মাত্রা বেড়েছে। তবে আশার কথা হলো, নানা সমস্যা থাকলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন ৮৫ বছর বয়সী এ অভিনেতা।
সূত্র: আনন্দবাজার

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা