প্রস্তুত ‘ঊনপঞ্চাশ বাতাস’, এলো ‘এ শহর’ (ভিডিও)

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০০, অক্টোবর ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৪২, অক্টোবর ১৬, ২০২০

দুটি দৃশ্যে শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণছবিটির ‘প্রথম’ গান প্রকাশ হয়েছিল ৮ মাস আগে। তারও একমাস আগে ট্রেলার। এ সুবাদে ছড়ালো অন্য এক মুগ্ধতার গল্প। আভাস মিললো নতুন বাতাসের। তারও আগে অনেক সময় ধরে শুটিং-কাস্টিংয়ের নানা গল্প; কারণ, ছোট পর্দার বড় নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল প্রথমবার বানাচ্ছেন পূর্ণদৈর্ঘ্য!
শার্লিন-বর্ষণ নামের প্রায় নতুন দুটো মুখ নিয়ে বানানো উজ্জ্বলের ‘ঊনপঞ্চাশ বাতাস’ দেশজুড়ে বয়ে যাওয়ার কথা ছিল মার্চের শেষ সপ্তাহে। হলো না, বরং সেখান থেকেই শুরু হলো দেশে অলিখিত লকডাউন।
আজ, ১৬ অক্টোবর ফের খুললো দেশের প্রেক্ষাগৃহ। একই দিনে মাসুদ হাসান উজ্জ্বল জানান দিলেন, থমকে থাকা বাতাসের বেগ। সন্ধ্যায় অন্তর্জালে প্রকাশ করলেন নতুন গান ‘এ শহর’। গানটির কথা, সুর, কণ্ঠ আর দৃশ্যের ব্যাকরণে উজ্জ্বল দেখালেন স্মৃতিকাতর এক গানচিত্র। যার দৃশ্যের পরতে পরতে তিনি এঁকে গেছেন এই শহরের নানা বাঁক, কিংবা নিরা আর অয়নের ভেতরে সম্পর্কের দাগ।
দুটি চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। গানটির কথা, সুর আর কণ্ঠ দিয়েছেন সৌরীন।
গানটি প্রসঙ্গে শার্লিন ফারজানা বললেন, ‘এটা আমার দ্বিতীয় প্রিয় গান! প্রথম প্রিয় গানটি এখনও প্রকাশ করেননি উজ্জ্বল স্যার (মাসুদ হাসান উজ্জ্বল)। সবচেয়ে বড় কথা, পুরো ছবিটাই তো আমার অনাগত সন্তানের মতো। এর সবটুকুই আমার কাছে সোনা। অপেক্ষায় আছি ছবিটি মুক্তির। সেটা শিগগিরই সম্ভব হবে, হয়তো।’

এ শহর:


এদিকে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল জানান, ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তি পাচ্ছে এ মাসেই। আনুষ্ঠানিকভাবে সেটি জানাতে পারবেন দুই একদিনের মধ্যে।
‘ঊনপঞ্চাশ বাতাস’-এর নামকরণ ও ধরন প্রসঙ্গে উজ্জ্বল বাংলা ট্রিবিউনকে আগেই বলেছেন, ‘‘সবার জীবনে কিছু অনুভূতি থাকে, যা ভাষা, প্রতীক বা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এরকম অনুভূতির ইংরেজি তর্জমা হতে পারে- ইনকমপ্লিট ব্রেথ। এই অসম্পূর্ণ প্রশ্বাসের চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।’’
রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।

/এমএম/এমওএফ/

লাইভ

টপ
X