করোনা ছোবল: বন্ধ হচ্ছে এইচবিও এবং ডব্লিউ-বি’র সম্প্রচার

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ১৪:১৬, অক্টোবর ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:১৬, অক্টোবর ১৭, ২০২০

চলচ্চিত্রের জন্য খ্যাতনামা চ্যানেল এইচবিও এবং ডব্লিউ-বি শিগগিরই দক্ষিণ এশিয়ায় তাদের সম্প্রচার গুটিয়ে নিতে যাচ্ছে।
যার ফলে ভারত ও পাকিস্তানে দেখা যাবে না চ্যানেল দুটি। বাংলাদেশ ও মালদ্বীপে আপাতত বন্ধ হচ্ছে ডব্লিউ-বি চ্যানেল। গত ১৬ অক্টোবর চ্যানেল কর্তৃপক্ষ ওয়ার্নার মিডিয়া এ তথ্যটি জানিয়েছে।
আগামী ডিসেম্বরের ১৫ তারিখ এ সিদ্ধান্ত বাস্তবায়িত হবে। এরপরের ধাপে এইচবিও চ্যানেলের কার্যক্রম বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার অন্য দেশেও বন্ধ হতে পারে।
তবে কী কারণে এমন সিদ্ধান্ত- তা কর্তৃপক্ষ স্পষ্ট না করলেও পশ্চিমা মিডিয়া বলছে করোনার ক্ষতির কারণে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের।
আবার আরেকটি সূত্র মতে, সংস্থার ভিডিও স্ট্রিমিং সার্ভিস এইচবিও ম্যাক্স লঞ্চ করা হবে আমেরিকায়। যার পরবর্তী ক্ষেত্র হিসেবে ধরা হচ্ছে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানকে। সেকারণে এইচবিও ও ডাব্লিউ বি বন্ধ করা হতে পারে। তবে এমন যুক্তি খুব একটা ধোপে টিকছে না। কারণ এই সংস্থার আরও অনেক চ্যানেল রয়েছে।
তার মধ্যে ছোটদের চ্যানেল কার্টুন নেটওয়ার্ক এবং পোগোর সম্প্রচার বন্ধ হচ্ছে না। বরং এটি নতুন করে সাজানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। যেখানে থাকবে একাধিক ভারতীয় কন্টেন্ট।
ওয়ার্নার মিডিয়ার পক্ষ থেকে জেরহার্ড জ়েইলার এক বক্তব্যে বলেন, ‘আন্তর্জাতিক বাজার দখল করতে গেলে এশিয়া প্যাসিফিকে নিজেদের দাপট বজায় রাখতে হবে। ভারতের বাজার নিয়ে আমাদের যে প্রত্যাশা ছিল, তা পূরণ হয়নি। সেই কারণেই এইচবিও ম্যাক্সের ভাবনা।’
চ্যানেল কর্তৃপক্ষ যা-ই বলুন না কেন, উপমহাদেশীয় দর্শকের কাছে এইচবিও একটি নস্টালজিয়ার নাম। সাম্প্রতিক বছরগুলোতে ডব্লিউ-বি-ও মুগ্ধ করেছে।
সূত্র: ভ্যারাইটি

/এম/এমএম/

লাইভ

টপ
X