X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

রাজধানীর পর বন্দরনগরীতে ‘ঊনপঞ্চাশ বাতাস’

বিনোদন রিপোর্ট
২০ অক্টোবর ২০২০, ১৩:১০আপডেট : ২১ অক্টোবর ২০২০, ০৯:২৮

বর্ষণ ও শার্লিন হল খুলেছে কিন্তু ছবি নেই—এমন পরিবেশে খুশির সুবাতাস দিয়েছেন নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল। জানিয়েছিলেন, ২৩ অক্টোবর ঢাকার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে তার চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’।
এবার জানালেন, চট্টগ্রামেও দেখা যাবে ছবিটি। একই দিনে বন্দরনগরীর সিলভার স্ক্রিনে মুক্তি পাবে সিনেমা। বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন নির্মাতা।

মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘একটা সুস্থ-স্বাভাবিক পৃথিবীর প্রত্যাশায় গত ১৩ মার্চ ছবিটির মুক্তি স্থগিত করেছিলাম। এরমধ্যে চলে গেছে ঘরবন্দি থমথমে ৭টি মাস! আমি মনে করি, এখন আমাদের মানসিক স্বাস্থ্য ঠিক রাখা গুরুত্বপূর্ণ। সেই ভাবনা থেকে ছবিটি মুক্তির আয়োজন করলাম।’

দেশের সাধারণ প্রেক্ষাগৃহে কেন নয়, এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেন, ‘যারা আমাকে ব্যক্তিগতভাবে চেনেন তারা সকলেই জানেন আমি কতটা নিয়মতান্ত্রিক মানুষ, অব্যবস্থাপনা ও অস্বচ্ছতা আমার পছন্দ নয়। মুশকিল হলো আমাদের দেশের সিঙ্গেল স্ক্রিনগুলো থেকে আয়-ব্যয় হিসাব করার পদ্ধতি অতি সনাতন ও অস্বচ্ছ। দেশব্যাপী মুক্তি দিলে সেই ছবির অনেক নামডাক হয় এবং সেই ছবি সংশ্লিষ্ট ব্যক্তিদের অনেক প্রভাবশালী মনে হয়। আমি ক্ষুদ্র মানুষ, জেনে বুঝে লোকসান করতে রাজি আছি , কিন্তু ফাঁদে পড়ে নয়। তারচেয়ে ধীরে ধীরে দেশের অন্য প্রেক্ষাগৃহগুলোতে আসবে ছবিটি।’
‘ঊনপঞ্চাশ বাতাস’-এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। নির্মাতা জানান, এর গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।
রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে আছেন সৈয়দা শাওন।
ট্রেলার:

/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল