X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

সৌমিত্রে আশার আলো

বিনোদন ডেস্ক
২৮ অক্টোবর ২০২০, ২০:৫২আপডেট : ২৮ অক্টোবর ২০২০, ২১:০৩

সৌমিত্র চট্টোপাধ্যায় কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল। গত ৪৮ ঘণ্টায় তার শারীরিক অবস্থার কোনোরকম হেরফের না হলেও এখনও ভেন্টিলেটর সাপোর্টেই রাখা হয়েছে তাকে।
অন্যদিকে মস্তিষ্কে রক্তক্ষরণ বন্ধ হয়েছে। আর চিকিৎসকরাও কিডনি ডায়ালাইসিসের উদ্যোগ নিতে সমর্থ হয়েছেন। তাই উপমহাদেশের অন্যতম এ অভিনেতার ভক্তরা কিছুটা আশার আলো দেখতে পাচ্ছেন।
প্রবীণ অভিনেতার জন্য গঠিত মেডিকেল টিমের প্রধান অরিন্দম কর ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘রক্তক্ষরণ বন্ধ হয়েছে। নতুন করে আর রক্তক্ষরণ হচ্ছে না। প্রস্রাবও কিছুটা স্বাভাবিক হয়েছে। তবে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের মাত্রা যেমন বেড়েছে, তেমনই রেনাল ফাংশনেও একটু সমস্যা রয়েছে। কিডনির পরিস্থিতির কারণেই ডায়ালাইসিসের কথা ভাবছে মেডিকেল বোর্ড। হৃদযন্ত্রও ভাল কাজ করছে। নতুন করে অক্সিজেনের মাত্রা বাড়ানো হয়নি।’
তিনি জানান, শিগগিরিই ডায়ালাইসিস শুরু করা হবে।
এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানাচ্ছে, আপাতত তাকে স্থিতিশীল বলা গেলেও সংকট এখনও কাটেনি। দু’একটি দিক ভালো মনে হলেও স্নায়ুবিক দিকে তিনি একই রকম আছেন। বিভিন্ন উচ্চ ক্ষমতা সম্পন্ন ওষুধ, কিডনির কেয়ার, ব্লাড ট্রান্সফিউশনসহ নানা রকম চেষ্টা করে পরিস্থিতি স্থিতিশীল হলেও শেষ ২৪ ঘণ্টায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থার কোনও উন্নতি হয়নি! তাই তিনি এখনও চরম সংকটে আছেন বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন ৮৫ বছরের এই প্রখ্যাত অভিনেতা। মাঝে শারীরিক অবস্থার অবনতি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন। গত সপ্তাহে তার করোনাভাইরাস রিপোর্টও নেগেটিভ আসে। তবে তার স্নায়ুবিক অবস্থা নিয়ে উৎকণ্ঠা ছিল। এরইমধ্যে উদ্বেগ হয়ে এসেছে এ অভিনেতার মস্তিষ্কে করোনা এনসেফেলোপ্যাথি (মস্তিষ্ক অকার্যকর) বাড়ায়।
সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা