X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

বিখ্যাত সিরিজ ‘আলাদিন’ এবার বাংলাদেশে

বিনোদন রিপোর্ট
২৯ নভেম্বর ২০২০, ১৩:৫৪আপডেট : ২৯ নভেম্বর ২০২০, ১৪:৩৩

আলাদিন অগণিত মানুষের শৈশবের জাদুকরি নায়ক আলাদিন। তার আশ্চর্য প্রদীপের গল্পে কৌতূহল নেই, এমন মানুষ কমই পাওয়া যাবে।
আরব্য রজনীর গল্প অবলম্বনে নির্মিত টিভি সিরিয়াল ‘আলাদিন’ এবার আসছে মাছরাঙা টেলিভিশনের পর্দায়। ১ ডিসেম্বর থেকে প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় প্রচার হবে সিরিয়ালটি।
বিষয়টি নিশ্চিত করেন চ্যানেলটির গণসংযোগ কর্মকর্তা রিয়াদ শিমুল। তিনি বলেন, ‘বাংলাদেশে এর আগে আর কোনও টিভি চ্যানেলে এই সিরিজ দেখা যায়নি। আমরাই প্রথম এটি প্রচারের উদ্যোগ নিয়েছি। পুরোটাই বাংলাতে ডাব করা।’
সিরিজটির গল্প সংক্ষেপ এমন, বাগদাদের এক দরিদ্র পরিবারের ছেলে আলাদিন। চোর হলেও দয়ালু, মজার এবং সাহসী ছেলে হিসেবে তার বিশেষ পরিচিতি রয়েছে। তার সবচাইতে বড় স্বপ্ন হলো, বাগদাদের রাজকন্যা ইয়াসমিনের সঙ্গে দেখা করা। ছোটবেলায় প্রথম দেখাতেই রাজকন্যার প্রেমে পড়ে গিয়েছিলো সে। দৈবক্রমে তার হাতে এসে পড়ে এক আশ্চর্য প্রদীপ, যাতে ঘষা লাগার পর এক দৈত্য বেরিয়ে আসে।
আলাদিন ও তার প্রদীপ দৈত্যের অনেক ক্ষমতা। প্রভু আলাদিন যা চায় তা করে সে। তবে কি এই জাদুর প্রদীপের মাধ্যমে আলাদিন পেয়ে যাবে রাজকন্যাকে? এই প্রদীপের ক্ষমতা দিয়ে কিভাবে সে শত্রুদের মোকাবেলা করে, শেষ পর্যন্ত তার পরিণতি কী হয়- এমন অনেক প্রশ্নের জবাব মিলবে টিভি সিরিয়াল ‘আলাদিন’-এ।
‘আলাদিন’ ভারতের সনি সাব চ্যানেলে প্রচার হওয়া তুমুল জনপ্রিয় দীর্ঘ সিরিজ। হিন্দি ছাড়াও ভারতের তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় ডাবিং হয়েছে সিরিজটি। এর বাইরে শ্রীলংকা, ফিলিপাইন, তুরস্কতেও এই সিরিজ প্রচার হয়েছে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী