X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

এক দশক পর ‘মাইলস’ খ্যাত জুয়েলের গান

বিনোদন রিপোর্ট
০১ ডিসেম্বর ২০২০, ১৪:৩১আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ১৭:০৮

মাইলস এর কনসার্টে জুয়েল (ডানে) ব্যান্ড মিউজিকের প্রতি যাদের আগ্রহ রয়েছে, তাদের কাছে বেশ পরিচিত নাম ইকবাল আসিফ জুয়েল। যিনি দেশের অন্যতম ব্যান্ড মাইলস-এর সদস্য।
তিনি নিজের মিউজিক ক্যারিয়ার শুরু করেছিলেন লেজেন্ড ব্যান্ড দিয়ে। পরবর্তীতে যোগ দেন আরেক জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেইজ-এ। ১৯৯৯ সাল থেকে মাইলস-এর সঙ্গে জুয়েলের পথচলা।
ব্যান্ড নিয়ে মেতে থাকলেও ইকবাল আসিফ জুয়েল তার একক ক্যারিয়ারেও গান করেছেন। একাধিক মিক্সড অ্যালবামে গান করেছেন, আবার নিজেও উপহার দিয়েছেন পূর্ণাঙ্গ অ্যালবাম।
তবে একক ক্যারিয়ারে গত দশ বছর ধরেই নীরব ছিলেন জুয়েল। নতুন কোনও গান প্রকাশ করেননি। অবশেষে নতুন গানে ফিরলেন এই শিল্পী। এর শিরোনাম ‘নিলা না খবর’। গানটি প্রকাশ করেছে জি সিরিজ।
ইকবাল আসিফ জুয়েল জানান, প্রায় সাত-আট বছর আগে তিনি এই গানের কথা-সুর সাজিয়েছিলেন। তবে নানা কারণে প্রকাশ করা হয়নি। এ গানের কথা বর্তমান করোনা পরিস্থিতির বাস্তবতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাই আর বিলম্ব করলেন না। শ্রোতাদের জন্য প্রকাশ করলেন গানটি।
নিলা না খবর নিলা না, হায় খোদা নিলা না খবর নিলা না/ ও আন্ধার অমাবস্যায়, ভরা পূর্ণিমায়/ কাইটা গেলো কতদিন একেলা একেলা, তোমারই আশায়- এমন কথার গানটি লিখেছেন ও সুর করেছেন ইকবাল আসিফ জুয়েল নিজেই। সংগীতায়োজনের কাজটিও করেছেন নিজেই।
‘নিলা না খবর’ গানের ভিডিও নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ভিডিওতে মূল চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস সানী। এতে তুলে ধরা হয়েছে মহামারি সংকটের কারণে চাকরি হারানো এক যুবকের চরম দুঃসময়ের চিত্র।
গানটি নিয়ে জুয়েল বলেন, ‘সৃষ্টিকর্তার প্রতি কিছুটা আক্ষেপ বা অভিমানের গল্প ফুটিয়ে তোলা হয়েছে এই গানে। মানুষের জীবনে কোনও না কোনও পর্যায়ে গিয়ে এমন কিছু হতাশা, দুঃখ বা দুর্দশা আসে, যা এড়ানো যায় না। যখন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা ছাড়া কিছুই করার থাকে না। কিন্তু সেই প্রার্থনা রয়ে যায় উত্তরের অপেক্ষায়। সেই অভিমানই তুলে ধরা হয়েছে গানের কথায় ও ভিডিওচিত্রে। আশা করছি সময়োপযোগী গানটি সবার ভালো লাগবে।’
নিলানা খবর:

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)