X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

মালয়েশিয়ায় ভারী বৃষ্টি ও বন্যায় ঘর ছাড়া ১১ হাজার মানুষ

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২১, ১৩:২৪

মৌসুমি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত মালয়েশিয়া। প্রবল বর্ষণের ফলে জাহাজ চলাচলে বিঘ্নিত, অনেক গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ হয়ে গেছে। এই দুর্যোগে ১১ হাজারের বেশি মানুষ ঘর ছেড়েছেন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদেন এমন তথ্য জানা গেছে।

শনিবার দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব বলেন, প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে দেশজুড়ে পুলিশ, সেনা এবং দমলবাহিনীর ৬৬ হাজারের বেশি সদস্য মোতায়েন করা হয়েছে।

দেশটিতে মার্চ থেকে অক্টোবরে ভারী বৃষ্টিপাত এবং বন্যা দেখা যায়। তবে এই সময়ে এমন পরিস্থিতিতে নাকাল সাধারণ মানুষ। খবরে বলা হয়েছে, শুক্রবার সকালে শুরু হওয়া এবং শনিবার পর্যন্ত অব্যাহত থাকা বৃষ্টিপাতে পশ্চিমাঞ্চলীয় রাজ্য সেলাঙ্গরের জনজীবনে ভোগান্তি নেমে এসেছে।

বন্যায় সড়কে যান চলাচল বন্ধ

প্রধানমন্ত্রী আরও যোগ করেন, সেলাঙ্গরের পরিস্থিতি এই মুহূর্তে ভালো নয়। তবে অন্যান্য রাজ্যে বর্ষা আসার আগেই ব্যবস্থা নেওয়া হবে। তার দাবি, এখন পর্যন্ত ৪ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

দেশটির বৃহত্তম বন্দর পোর্ট ক্লাং এর কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বন্দরে জাহাজ চলাচলে জটিলতা সৃষ্টি হয়েছে। একাধিক মহাসড়ক বন্ধ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ভিডিওতে দেখা গেছে, বন্যার কারণে অনেক গাড়ি ভাসতে দেখা যায়। নদ-নদীর পানি বেড়ে নিমাঞ্চল প্লাবিত।

আবহাওয়া অধিদফতরের পূর্ভাবাসে সতর্ক করা হয়েছে যে, সেলাঙ্গরসহ অন্যান্য প্রদেশে রবিবার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

/এলকে/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের সাক্ষাৎ
পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
আইপিএলপাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের আশায় দিল্লি
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
৪ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এশিয়ান কাপ ফুটবল: ছিটকে গেলেন বাংলাদেশ গোলকিপার
এ বিভাগের সর্বাধিক পঠিত