চিকিৎসার জন্য ছয় সপ্তাহের জামিন পেলেন নওয়াজ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৫৪, মার্চ ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০০, মার্চ ২৬, ২০১৯

দেশের অভ্যন্তরে চিকিৎসা নেওয়ার শর্তে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ছয় সপ্তাহের জামিন দিয়েছে সে দেশের সুপ্রিম কোর্ট। মঙ্গলবার (২৬ মার্চ) প্রধান বিচারপতি আসিফ সাঈদ খোসার নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ নওয়াজের জামিন আবেদন মঞ্জুর করেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

নওয়াজ
আল আজিজিয়া দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ড ভোগ করছেন নওয়াজ। গত মাসে ইসলামাবাদ হাইকোর্টে চিকিৎসাজনিত কারণ দেখিয়ে জামিনের আবেদন করেছিলেন তিনি। তবে তা নাকচ করে দিয়েছিল আদালত।

মঙ্গলবার নওয়াজকে আট সপ্তাহের জামিন দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন তার আইনজীবী। তবে তিন বিচারপতির বেঞ্চ ছয় সপ্তাহের জন্য আবেদন মঞ্জুর করেন। ৫০ লাখ রুপি করে দুইটি মুচলেকা নিয়ে এ জামিন দেওয়া হয়।

মঙ্গলবার আদালতের এক নম্বর কক্ষে সংক্ষিপ্ত আদেশ পড়ে শোনান প্রধান বিচারপতি। সংক্ষিপ্ত আদেশে বলা হয়, জামিনের সময়সীমা শেষ হওয়ার পর নওয়াজকে কারা কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে। আত্মসমর্পণে ব্যর্থ হলে, তাকে গ্রেফতার করা হবে। তাছাড়া ছয সপ্তাহের জামিন শেষে নওয়াজ যদি আবারও চিকিৎসাজনিত কারণ দেখিয়ে জামিনের আবেদন করতে চান, তবে তাকে হাইকোর্টের শরণাপন্ন হতে হবে।

নওয়াজের জামিন লাভের পর আল্লাহর কাছে শুকরিয়া জানিয়ে টুইটারে একটি পোস্ট দিয়েছেন মেয়ে মরিয়ম নওয়াজ। সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি ও পিএমএল-এন মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেবসহ পিএমএল-এন নেতারা আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

/এফইউ/

লাইভ

টপ