শ্রীলঙ্কায় আরও তিন সন্দেহভাজন আটক, গাড়ি জব্দ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৩২, এপ্রিল ৩০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৩, এপ্রিল ৩০, ২০১৯

শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে সিরিজ বিস্ফোরণের ঘটনায় মঙ্গলবার (৩০ এপ্রিল) তিন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে সেদেশের পুলিশ। নর্থ সেন্ট্রাল প্রদেশ থেকে তাদের গ্রেফতার করা হয়। সন্দেহভাজনদের সঙ্গে থাকা একটি গাড়িও জব্দ করেছে পুলিশ। ওই হামলার ঘটনায় এ পর্যন্ত আটক করা হয়েছে ১০৬ জনকে। ভারতীয় সংবাদমাধ্যম আউটলুক ইন্ডিয়ার প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

হামলায় বিধ্বস্ত একটি গির্জা
২১ এপ্রিল (রবিবার) খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলসহ আটটি স্থানে সিরিজ বোমা হামলায় অন্তত ২৫৩ জন নিহত হয়। হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। তাওহিদ জামাত বা এনটিজে নামে পরিচিত শ্রীলঙ্কার স্থানীয় উগ্রবাদী গোষ্ঠীর শীর্ষ নেতা জাহরান হাশিম মোহাম্মদকে হামলার মূল হোতা হিসেবে সন্দেহ করছে সে দেশের সরকার। আইএস-এর পক্ষ থেকেও দাবি করা হয়েছে,বাগদাদির প্রতি আনুগত্য প্রকাশ করে হাশিমের পরিকল্পনা মাফিক ওই হামলা হয়েছে।

সিরিজ বিস্ফোরণের পর গত সপ্তাহে সন্দেহজনক একটি মালবাহী ট্রাক ও একটি গাড়ির সন্ধানে নামে শ্রীলঙ্কার পুলিশ। সন্দেহ করা হচ্ছিলো, ওই গাড়িতে বিস্ফোরক রয়েছে। তখন থেকে কলম্বোর সব পুলিশ স্টেশনকে সর্বোচ্চ সতর্কতায় রাখা হয়। কলম্বো হার্বারের নিরাপত্তাবিষয়ক পরিচালকের এক সতর্ক বার্তায় বলা হয়, অশনাক্তকৃত একটি ট্রাক ও একটি বিস্ফোরক ডিভাইসবাহী গাড়ি কলম্বোর দিকে এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সে বিস্ফোরকবাহী গাড়িটিসহ তিন সন্দেহভাজনকে আটকের দাবি করে পুলিশ।

মঙ্গলবার পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানান, ইস্টার সানডের হামলার ঘটনায় ওই গাড়িটিকে খোঁজা হচ্ছিলো এবং সেটিকে পোলোন্নারুয়া শহরের সুনগাভিলাতে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে।

তিন সন্দেহভাজনের পাশাপাশি ‘ইপি পিএক্স ২৩৯৯’ লাইসেন্স প্লেটযুক্ত গাড়িটিকেও নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে। ওই এলাকার একটি বাড়ির বাগানে গাড়িটি পার্ক করা হয়েছে। এ ব্যাপারে আরও তদন্ত চলছে। 

/এফইউ/

সম্পর্কিত

লাইভ

টপ