ইসরায়েলি তিনটি ড্রোনে লেবাননের গুলি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৫:১৪, আগস্ট ২৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০০, আগস্ট ২৯, ২০১৯

লেবাননের আকাশসীমায় প্রবেশ করা তিনটি ইসরায়েলি ড্রোনকে গুলি করেছে দেশটির সেনাবাহিনী। বুধবার লেবাননের দক্ষিণে ইসরায়েল সীমান্তে এই ঘটনা ঘটে। তবে ড্রোনগুলো ইসরায়েলি আকাশসীমায় ফেরত গেছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

ইসরায়েলের আকাশযান প্রায়ই লেবাননের আকাশসীমায় প্রবেশ করে। তবে লেবাননের সেনাবাহিনীর পক্ষ থেকে গুলি করার ঘটনা বিরল। ইসরায়েলের বিরুদ্ধে জাতিসংঘে বারবার অভিযোগ করে আসছে।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, লেবাননের ভূখণ্ড থেকে ইসরায়েলি সেনাবাহিনীর ড্রোন পরিচালনার স্থানে গুলির শব্দ শোনা গেছে। এক বিবৃতিতে বলা হয়েছে, ড্রোনগুলো তাদের অভিযান সমাপ্ত করেছে এবং কোনও ক্ষতি হয়নি।

লেবাননের এক নিরাপত্তা সূত্র জানায়, এম-১৬ অ্যাসল্ট রাইফেল দিয়ে ড্রোনগুলোকে গুলি করে সেনারা। লেবাননের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা নেই।

এর আগে রবিবার ভোরে বৈরুতে ইসরায়েলের দুটি ড্রোন ভূপাতিত করার দাবি করে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এ ড্রোন হামলাকে যুদ্ধের ঘোষণা বলে আখ্যা দিয়েছেন লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন। সোমবার দেশটিতে জাতিসংঘের বিশেষ দূত জান কুবিসের সঙ্গে বৈঠকে তিনি বলেন, যা ঘটেছে তা যুদ্ধ ঘোষণা এবং আমাদের সার্বভৌমত্ব, স্বাধীনতা ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষার অধিকারের শরণ নেওয়াকে অনুমোদন করেছে। একই দিন দেশটির প্রধানমন্ত্রী সাদ হারিরি বলেছেন, তার সরকার ইসরায়েলের সঙ্গে উত্তেজনা এড়াতে চায়।

/এএ/এমএমজে/

লাইভ

টপ