রাম আমাদের সবার পূর্বপুরুষ: শিয়া ওয়াকফ বোর্ড নেতা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:১৬, নভেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৮, নভেম্বর ১৫, ২০১৯

অযোধ্যায় বাবরি মসজিদের স্থলে রাম মন্দির নির্মাণের জন্য ৫১ হাজার রুপি অনুদানের ঘোষণা দিয়েছেন উত্তর প্রদেশের শিয়া কেন্দ্রীয় ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াশিম রিজমি। তিনি বলেছেন, রাম আমাদের সবার পূর্বপুরুষ। তাই ওয়াশিম রিজমি ফিল্মসের পক্ষ থেকে মন্দির নির্মাণে এই অনুদান দেওয়া হবে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

শতাব্দী প্রাচীন বিবাদের আইনি ইতি টেনে ৯ নভেম্বর (শনিবার) অযোধ্যা মামলার রায় ঘোষণা করেন ভারতের সুপ্রিম কোর্ট। নির্দেশে বলা হয়েছে, বিতর্কিত ২ দশমিক ৭৭ একর জমিতে গড়ে উঠবে রাম মন্দির। আর অযোধ্যার যেকোনও স্থানে মসজিদের জন্য বরাদ্দ করা হবে ৫ একর জমি।

বাবরি মসজিদের স্থলে রাম মন্দির নির্মাণের রায়কে ‘শ্রেষ্ঠ রায়’ হিসেবে আখ্যায়িত করে ওয়াসিম রিজমি বলেছেন, সুপ্রিম কোর্টের রায়ে তারা সন্তুষ্ট। তার দাবি, বছরের পর বছর চলা এই মামলায় এর চেয়ে ভালো রায় হতে পারত না।

ওয়াশিম রিজমি বলেন, রামের জন্মভূমিতে এখন মন্দির বানানোর প্রস্তুতি চলছে। রাম যেহেতু আমাদের সবার পূর্বপুরুষ তাই ওয়াশিম রিজভি ফিল্মসের পক্ষ থেকে আমরা ৫১ হাজার রুপি এই মন্দির নির্মাণে সহায়তা করতে চাই।’

যখন নির্মাণ কাজ শুরু হবে শিয়া ওয়াকফ বোর্ড তাতে সহায়তা করবে উল্লেখ করে ওয়াশিম আরও বলেন, অযোধ্যায় রাম মন্দির নির্মাণ ভারত ও বিশ্বজুড়ে রামভক্তদের জন্য অত্যন্ত গৌরবের।

 

/এমএইচ/এএ/

লাইভ

টপ