অযোধ্যা মামলার রায় পর্যালোচনার আবেদন করবে মুসলিম ল বোর্ড

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:২৯, নভেম্বর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৩১, নভেম্বর ১৭, ২০১৯

অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের চূড়ান্ত রায় পর্যালোচনার আবেদন জানাবে ভারতের মুসলিম ল বোর্ড। রবিবার বোর্ডের তরফে জানানো হয়েছে আগামী এক মাসের মধ্যে এই আবেদন করা হবে। তবে এই মামলার সরাসরি কোনও পক্ষ নয় তারা। মামলার পক্ষগুলোকে আর্থিক ওই আইনি সহায়তা দিয়েছে তারা। ফলে তাদের হয়ে অন্য বাদীরাই এই মামলার রায় পর্যালোচনার আবেদন করবে।

শতাব্দী প্রাচীন বিবাদের আইনি ইতি টেনে ৯ নভেম্বর (শনিবার) অযোধ্যা মামলার রায় ঘোষণা করেন ভারতের সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের নির্দেশে বলা হয়েছে,অযোধ্যার বিতর্কিত ওই ২ দশমিক ৭৭ একর জমিতে গড়ে উঠবে রাম মন্দির। আর অন্য কোনও গুরুত্বপূর্ণ স্থানে মসজিদের জন্য বরাদ্দ করা হবে ৫ একর জমি। নিয়ম অনুযায়ী যেকোনও তিন বাদী সুপ্রিম কোর্টের মামলার রায় পর্যালোচনার আবেদন করতে পারে।

রবিবার ল বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে অযোধ্যা মামলার অন্য পক্ষরাও সুপ্রিম কোর্টের রায় পর্যালোচনার আবেদন করতে চায়। মামলার অন্যতম পক্ষ জমিয়ত উলেমা-ই হিন্দ আবেদন করার জানিয়েছে। আবেদনে সম্মত হওয়া অপর দুই পক্ষ কারা তা জানায়নি ল বোর্ড।

সুপ্রিম কোর্ট রায় ঘোষণার পর অযোধ্যা মামলার অন্যতম বাদী সুন্নি ওয়াকফ বোর্ড জানিয়ে দিয়েছে, এর বিরুদ্ধে আবেদন করবে না তারা। বিতর্কিত ওই জমির বদলে অন্য স্থানে জায়গা বরাদ্দ নেবে কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি তারা। তবে রবিবার মুসলিম ল বোর্ড জানিয়েছে, শরিয়াহ আইন অনুযায়ী টাকা বা জমির সঙ্গে মসজিদের বিনিময় হতে পারে না।

/জেজে/

লাইভ

টপ