অবশেষে চিকিৎসার জন্য লন্ডন গেলেন নওয়াজ শরীফ

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:২৬, নভেম্বর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৬, নভেম্বর ২০, ২০১৯

চিকিৎসার জন্য লন্ডনের উদ্দেশে যাত্রা শুরু করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। মঙ্গলবার সকালে লাহোর আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতার এয়ারওয়েজের একটি বিমানে কাতারের রাজধানী দোহার উদ্দেশে রওয়ানা হন তিনি। পরে দোহা থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করবেন তিনি।

দুর্নীতির দায়ে কারাবন্দি থাকা অবস্থায় গত ২২ অক্টোবর নওয়াজের রক্তের প্লেটলেট অত্যন্ত সংকটজনক মাত্রা ২,০০০-এ নেমে আসলে তাকে লাহোরের সার্ভিসেস হাসপাতালে ভর্তি করা হয়। তবে গত দুই সপ্তাহেরও বেশি সময় ধরে চিকিৎসা নিলেও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। প্লেটলেট কাউন্ট কিছুতেই স্বাভাবিক অবস্থায় আসছে না। এরকম পরিস্থিতিতে শুক্রবার তার দেশত্যাগের নিষেধাজ্ঞা তুলে নিলে ৬৯ বছর বয়সী নওয়াজকে উন্নত চিকিৎসার জন্য লন্ডনে নেওয়ার প্রস্তুতি নেয় তার পরিবার।

কিন্তু এক্সিট কন্ট্রোল লিস্টে নাম থাকার কারণে বিদেশযাত্রার বিষয়টি স্থগিত হয়ে যায়। অবশেষে দেশ ছাড়তে পেরেছেন তিনি।গত শনিবার লাহোর হাইকোর্ট সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে চিকিৎসার জন্য লন্ডন যাওয়ার অনুমতি দেন। চার সপ্তাহ সেখানে যাওয়ার অনুমতি দেয়া হলেও মেডিকেল পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে সময় নওয়াজের লন্ডনে অবস্থানের সময় বাড়ানো যাবে।

মঙ্গলবার সকালে লাহোর বিমানবন্দরের হজ টার্মিনাল থেকে পাকিস্তান ত্যাগ করেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের প্রধান নওয়াজ শরীফ।এসময় পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ব্যক্তিগত চিকিৎসক ড. আদনান খান, দলের বর্তমান চেয়ারম্যান শাহবাজ শরীফসহ কয়েকজন দলীয় নেতা।

/এমএইচ/

লাইভ

টপ