অস্ট্রেলিয়ায় অন্তঃসত্ত্বা মুসলিম নারীকে ঘুষি-লাথি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:৩৫, নভেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৪, নভেম্বর ২২, ২০১৯

অস্ট্রেলিয়ার সিডনিতে এক অন্তঃসত্ত্বা মুসলিম নারীকে ঘুষি ও লাথি মারার ভিডিও ফুটেজ প্রকাশিত হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক ডেইলি মেইল অনলাইনের খবরে বলা হয়েছে, সিডনির একটি ক্যাফেতে ৩১ বছরের ওই নারীকে মারধর করেন এক ব্যক্তি। বুধবার (২০ নভেম্বর) পারামাত্তা এলাকার চার্চ স্ট্রিটের বে ভিসতা ক্যাফেতে এই ঘটনা ঘটে।

খবরে বলা হয়েছে, এই ঘটনায় পুলিশ স্টিপে লোজিনা (৪৩) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। দাঙ্গা ও শারীরিক হামলার মামলায় ওই ব্যক্তিকে জামিন দেওয়া হয়নি।

ভিডিও ফুটেজে দেখা গেছে, লোজিনা শান্তভাবে ক্যাফের দিকে এগোচ্ছেন। এরপর তিনি বাঁদিকে এক নারীর দিকে এগিয়ে যান। কিছুক্ষণ কথা বলার পর তিনি ওই অন্তঃসত্ত্বা নারীর দিকে আঙুল তুলে দেখান এবং নারীকে আক্রমণ করেন। ওই নারীর মাথায় ও শরীরের ওপরের অংশে বেশ কয়েকবার আঘাত করেন ওই ব্যক্তি। ফলে নারী মেঝেতে পড়ে যান। এসময় তার বন্ধুরা তাকে পেছন থেকে ধরে রাখে। এরপর ওই ব্যক্তি নারীর মাথা পা দিয়ে মাড়িয়ে দেয়।

সিসিটিভি ফুটেজে দেখা গেছে,  হামলার পর ওই নারীর এক বন্ধু লোজিনাকে চেয়ার দিয়ে মারছেন। এতে ওই ব্যক্তি হোঁচট খান। পরে অন্যরা তাকে ক্যাফে থেকে বের করে দেন।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, হামলার শিকার নারী লোজিনাকে চেনেন না। তবে পুলিশ হামলাকারীর পরিচয় জানে।

ডেইলি টেলিগ্রাফকে মুসলিম কমিউনিটি নেতার মাধ্যমে ওই নারী বলেন, ঘটনায় খুব ভেঙে পড়েছেন তিনি এবং এখনও হতচকিত ভাব কাটিয়ে উঠতে পারেননি। তিনি আরও বলেন, ওই ব্যক্তি আমার দিকে তাকিয়ে বলে মুসলিমরা আমার মাকে ধর্ষণ করেছে।

হামলার শিকার নারীর স্বামী জানিয়েছেন, তার স্ত্রী খুব কম বাইরে বের হন। কিন্তু যখন তার বন্ধুরা তাকে কফি পানের জন্য আমন্ত্রণ জানায়, তখন তাকে যেতে দেন।

বৃহস্পতিবার জামিন না পাওয়ায় লোজিনাকে আগামী মাস পর্যন্ত কারাগারে থাকতে হবে। জামিন শুনানিতে স্থানীয় বিচারক টিম কিডি বলেন, মুসলিমদের সম্পর্কে মন্তব্যের পর আপনি নারীর দিকে এগিয়ে যান এবং তার মাথায় ১৪ বার আঘাত করেন। জামিনের ক্ষেত্রে এটিকে আমি আপনার বিরুদ্ধে গুরুতর মামলা হিসেবে বিবেচনা করব।

বিচারক আরও বলেন, হামলাকারী পুলিশের পরিচিত এবং তার পূর্ব অপরাধের রেকর্ড রয়েছে। ৫ ডিসেম্বর পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

/এএ/এমএমজে/

লাইভ

টপ