নেহরু বিশ্ববিদ্যালয়ের সেই মুখোশধারী নারী হামলাকারী শনাক্ত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:৩৩, জানুয়ারি ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, জানুয়ারি ১৩, ২০২০

দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) মুখোশধারীদের হামলার ঘটনায় ছড়িয়ে পড়া ছবিতে এক নারীকে লাঠি হাতে দেখা যায়। চেক শার্ট ও জিনস পরিহিত এবং মুখে কাপড় বাধা ওই নারী হামলাকারীকে শনাক্ত করার কথা জানিয়েছে দিল্লি পুলিশ। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানানো হলেও প্রকাশ করা হয়নি নাম-ঠিকানা। রাজনৈতিক পর্যবেক্ষকদের অভিযোগ ওই নারী বিজেপি সমর্থিত এবিভিপি’র সদ‍স্য হওয়ায় তার পরিচয় গোপন করতে চায় পুলিশ।

গত ৫ জানুয়ারি জেএনইউতে ঢুকে পড়ে ব্যাপক হামলা চালায় এক দল মুখোশধারী। বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে ভাঙচুরের পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় তারা। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্ট ঐশী ঘোষসহ অন্তত ৩৪ জন আহত হন। শিক্ষার্থীদের অভিযোগ বিজেপি’র মতাদর্শিক সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)ওই হামলা চালিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া হামলার বেশ কয়েকটি ছবি ও ভিডিওতে মুখ ঢাকা, চেক শার্ট পরা লাঠি হাতে এক তরুণীকে হামলাকারীদের সঙ্গে দেখা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই একটি ফেসবুক অ্যাকাউন্টকে তার নাম পরিচয় হিসেবে প্রকাশ করেছেন। তবে দিল্লি পুলিশ তার নাম পরিচয় বা রাজনৈতিক পরিচয় প্রকাশ না করে জানিয়েছে, তদন্তের জন্য শিগগিরই দিল্লি বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীকে ডেকে পাঠানো হবে।

/জেজে/বিএ/

লাইভ

টপ