এবার সৌদি আরবে মিললো নতুন করোনা ভাইরাস আক্রান্ত রোগী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৫:৩০, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:০৯, জানুয়ারি ২৪, ২০২০

থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ কোরিয়া ও তাইওয়ানের এবার সৌদি আরবে পাওয়া গেছে নতুন করোনা ভাইরাসে আক্রান্ত এর রোগী। সৌদি আরবের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি হাসপাতালে কর্মরত এক ভারতীয় নার্স এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই খবর নিশ্চিত করেছে।

সম্প্রতি চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়েছে নতুন করোনা ভাইরাস। দেশটিতে এই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। আর সেখানে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩০ হয়েছেন। চীন ছাড়াও থাইল্যান্ডে দুইজন, যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ কোরিয়া ও তাইওয়ানে একজন করে আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তারা সবাই চীনের উহান শহর থেকে নিজ দেশে ফিরেছিলেন।

সর্বশেষ বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভি মুরলিধরন এক টুইট বার্তায় জানিয়েছেন, সৌদি আরবের আল হায়াত হাসপাতালে কর্মরত প্রায় একশো ভারতীয় নার্সকে পরীক্ষা করা হয়েছে। তাদের বেশিরভাগই কেরালা রাজ্যের। এসব পরীক্ষায় কেবলমাত্র এক জন নার্সকেই করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। মুরলিধরন জানান, আক্রান্ত নার্সকে আসির ন্যাশনাল হাসপাতালে আলাদা করে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার অবস্থার উন্নতি হচ্ছে বলেও জানান তিনি।

/জেজে/

লাইভ

টপ