জনগণের ঐক্যই শত্রুদের ষড়যন্ত্র ব্যর্থ করে দিচ্ছে: রুহানি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:২১, জানুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২৫, জানুয়ারি ২৭, ২০২০

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, ইরানকে কোণঠাসা করতেই যুক্তরাষ্ট্র পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছে এবং কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানিকে হত্যা করেছে। কিন্তু ইরানি জনগণের ঐক্যের কারণে বারবার শত্রুদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। সোমবার রাজধানী তেহরানে সারা দেশের গভর্নরদের এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
হাসান রুহানি বলেন, ইরানিদের ঐক্য এবং অর্থনৈতিক সমৃদ্ধি দেখে শত্রুরা এখন জাতীয় ঐক্য, সংহতি, শান্তি-শৃঙ্খলা ও অর্থনীতি ধ্বংসের পায়তারা করছে।

আগামী ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ১১তম সাধারণ নির্বাচনের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ইরানি জনগণ সব সময় বিভিন্ন অঙ্গনে সক্রিয় উপস্থিতির মাধ্যমে রাষ্ট্রকে শক্তি দিয়েছে।

ইরানের শাসন ব্যবস্থা একদলীয় নয় উল্লেখ করে রুহানি বলেন, বিভিন্ন সংগঠন ও শ্রেণি-পেশার মানুষ নির্বাচনে অংশ নিয়ে থাকে।

এদিকে শিরোনাম দেখে পররাষ্ট্র নীতি নির্ধারণ না করতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছে তেহরান। রবিবার টুইটারে দেওয়া এক পোস্টে এ আহ্বান জানান ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ।

টুইটে ট্রাম্পের উদ্দেশে জাভেদ জারিফ বলেন, বাস্তবতার আলোকে পররাষ্ট্র নীতি নির্ধারণ করুন। রিপাবলিকান পার্টির সমর্থক ফক্স নিউজ চ্যানেলের শিরোনামের উপর ভিত্তি করে নয়।

তিনি বলেন, পররাষ্ট্র নীতির ভিত্তি হতে হবে প্রকৃত ঘটনা, ফক্স নিউজের অনুবাদকদের খবর নয়। বিষয়টি আরও ভালোভাবে অনুধাবনের জন্য ট্রাম্প ইংরেজিতে দেওয়া আমার সব সাক্ষাৎকার দেখে নিতে পারেন।

/এমপি/

লাইভ

টপ