হাসপাতাল থেকে ৬ হাজার মাস্ক চুরি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:০১, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৮, ফেব্রুয়ারি ১৮, ২০২০

জাপানের একটি হাসপাতাল থেকে ছয় হাজার মাস্ক চুরি হয়েছে। হংকংয়ে শত শত টয়লেট টিস্যুর রোল লুটতরাজের রেশ না কাটতেই জাপানে এ ঘটনা ঘটলো। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
করোনা ভাইরাসের ফলে চীন ছাড়াও জাপানসহ এ অঞ্চলের অনেক দেশেই হঠাৎ করে মাস্কের চাহিদা অনেক বেশি বেড়ে গেছে। ব্যাপক চাহিদার ফলে ইতোমধ্যেই বাজারে এর সংকট দেখা দিয়েছে। ফলে দামও বেড়ে গেছে। এমন পরিস্থিতিতেই হাসপাতাল থেকে মাস্ক চুরির ঘটনা ঘটলো।

মঙ্গলবার জাপানের ওই হাসপাতালের একজন কর্মকর্তা জানান, পশ্চিমাঞ্চলীয় বন্দরনগরী কোবে-র রেড ক্রস হাসপাতালের একটি লক স্টোরেজ থেকে মাস্কের চারটি বাক্স হাওয়া হয়ে গেছে।

ওই কর্মকর্তা বলেন, আমাদের কাছে এখনও প্রচুর পরিমাণে মাস্ক রয়েছে। হাসপাতালের দৈনন্দিন কার্যকলাপ চালিয়ে নিতে এটা যথেষ্ট। তবে যে ঘটনা ঘটেছে তা নিতান্তই দুঃখজনক।

এর আগে সম্প্রতি হংকংয়ে  একটি ডাকাত দল শত শত টয়লেট টিস্যুর রোল লুট করে নেয়। লুটকৃত টিস্যুর বাজারমূল্য ছিল মাত্র ১৩০ ডলার। বাংলাদেশি টাকায় এর পরিমাণ দাঁড়ায় ১১ হাজার ৫৫ টাকা।

পুলিশ জানায়, ছুরি হাতে কয়েকজন ব্যক্তি মং কক জেলায় একটি সুপার মার্কেটের বাইরে এক সরবরাহকারী ব্যক্তির কাছ থেকে এসব টয়লেট টিস্যু ছিনিয়ে নেয়।

মূলত করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে আতঙ্কগ্রস্ত হয়ে মানুষের এ জাতীয় সামগ্রী অতিরিক্ত কেনাকাটার ফলেই এমন সংকটময় পরিস্থিতি তৈরি হয়েছে।

/এমপি/

লাইভ

টপ