জার্মানিতে বন্দুক হামলায় নিহত ৮

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৯:১১, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৪৬, ফেব্রুয়ারি ২০, ২০২০

জার্মানির হানাউ শহরে দুটি পৃথক বন্দুক হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বুধবার রাত ১০টার দিকে এক সীসা বারে এই গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, গুলি চালিয়ে বাড়িতে গিয়ে হামলাকারী আত্মহত্যা করেছে।

পুলিশ জানায়, তারা এখনও হামলাকারীকে গ্রেফতারের চেষ্টা করছেন। হামলার পর থেকে পালিয়ে আছেন ওই ব্যক্তি। হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে এখনও স্পষ্ট কোনও ধারণা পায়নি পুলিশ।   

প্রথম এলোপাতাড়ি বন্দুক হামলার ঘটনা ঘটে শহরের কেন্দ্রের একটি বারে। একই সময়ে দ্বিতীয় হামলাটি হয় হানাউয়ের ক্যাসেলস্টাড্ট এলাকার একটি বারে। প্রথম হামলায় তিন ও দ্বিতীয় হামলায় পাঁচ জন নিহত হয়েছে।

সরকারি কর্মকর্তারা জানান, ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান করছে। এই ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হেলিকপ্টার দিয়ে দুটি জায়গাতেই টহল অব্যাহত রেখেছে। 

চারদিনের মধ্যে এটি দেশটিতে দ্বিতীয় হামলার ঘটনা। চলতি সপ্তাহেই বার্লিনে এক তুর্কি কমেডি শো’র ভেন্যুতে বন্দুকধারীর হামলায় একজন নিহত হয়েছিলেন।

এর আগে ২৪ জানুয়ারি জার্মানির দক্ষিণাঞ্চলীয় রট আম জে শহরে এমন গোলাগুলির ঘটনায় ছয়জন নিহত ও দুইজন মারাত্মক আহত হয়েছিল। গেল বছরের অক্টোবর মাসে দেশটির হালে শহরের একটি সিনাগগের কাছে একজন উগ্র ডানপন্থির গুলিতে দুজন নিহত হয়েছিলেন। এর আগে ২০১৬ সালের জুলাই মাসে অবৈধভাবে অনলাইন থেকে কেনা একটি পিস্তল দিয়ে একজন টিনএজার নয়জনকে গুলি করে হত্যা করেছিলেন। মিউনিখের একটি শপিং মলে এই ঘটনা ঘটেছিল

/এমএইচ/

লাইভ

টপ