চীনে করোনা ভাইরাস: চার কারাগারে আক্রান্ত ৫ শতাধিক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:১৩, ফেব্রুয়ারি ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:২০, ফেব্রুয়ারি ২১, ২০২০

চীনের চারটি কারাগারে প্রাণঘাতী করোনা ভাইরাসে ৫ শতাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দু'টি কারাগার দেশটির সবেচেয়ে বেশি আক্রান্ত প্রদেশ হুবেইতে আর বাকি দুটি হুবেইয়ের বাইরে অবস্থিত। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) একটি রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়ার প্রতিবেদনে বলা হয়েছে, হুবেই প্রদেশের একটি নারী কারাগারে ২৩০ জন ওই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অপরদিকে সায়াং হানজিন কারাগারে আক্রান্ত হয়েছেন ৪১ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনের সাংডং প্রদেশের রেনচেং কারাগারে ২০৭ জন করোনোয় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সাতজনই ওই কারাগারের কর্মকর্তা এবং বাকিরা কারাগারের কয়েদি। কর্মকর্তারা জানিয়েছেন, 'ফেব্রুয়ারির শুরু থেকেই কারাগারে করোনা ভাইরাসের লক্ষণ দেখা যায়। আক্রান্ত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে।' ঝেজিয়াং প্রদেশের শিলিফেং কারাগারে প্রায় ৩৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ জন। এরা সবাই সেখানকার কয়েদি।

গত বছরের ডিসেম্বরে হুবেই প্রদেশ থেকে ভাইরাসটি ছড়াতে শুরু করে। চীনের স্বাস্থ্য কমিশন প্রতিদিনই আক্রান্ত ও নিহতের তথ্য প্রকাশ করছে। চীনের হুবেই প্রদেশে করোনা ভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা কমতে শুরু করলেও বৃহস্পতিবার আরও ১১৫ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার দেশটির স্বাস্থ্য কমিশন নিয়মিত বার্তায় জানিয়েছে, দেশটিতে মৃতের সংখ্যা ২২৩৩ জনে পৌঁছেছে। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭৪ হাজার ৯৮৭ জনে।

/এইচকে/এমওএফ/

লাইভ

টপ