গান্ধীর চরকা ঘোরালেন ট্রাম্প দম্পতি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:০৬, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৪, ফেব্রুয়ারি ২৪, ২০২০

ভারতে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিমানবন্দরে সস্ত্রীক ট্রাম্পকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরে মোদিকে দেখে করমর্দনের পাশাপাশি আলিঙ্গন করেন ট্রাম্প। এরপরই ট্রাম্পকে অভ্যর্থনা জানাতে উপস্থিত হওয়া অন্যদের পরিচয় করিয়ে দেন মোদি।

এই প্রথম ভারতের মাটিতে পা রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার দুপুর ১১টা ৪০ মিনিটে আহমেদাবাদে অবতরণ করে মার্কিন প্রেসিডেন্টের এয়ারফোর্স ওয়ান বিমান। বিমানবন্দর থেকেই সোজা সবরমতী আশ্রমে যান ট্রাম্প। সঙ্গে ছিলেন মোদি। সেখানেই চরকা কাটেন ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া।

সবরমতী আশ্রমটি মহাত্মা গান্ধীর স্মৃতি বিজড়িত। আশ্রমের পরিদর্শন বইতে ট্রাম্প সফরের জন্য মোদিকে ধন্যবাদ জানালেও গান্ধীর কথা উল্লেখ করেননি। তিনি লিখেছেন, এই চমৎকার সফরের জন্য আমার মহান বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ।

আশ্রমে ট্রাম্পের কিছুক্ষণ আগে পৌঁছান মোদি। ট্রাম্প ও মেলানিয়া হাজির হলে তাদের ‘হৃদয় কুঞ্জ’ ঘুরে দেখান। এখানে গান্ধী ও তার স্ত্রী কাস্তুরবা বাস করতেন। এখানে ট্রাম্পকে গান্ধী ও চরকা সম্পর্কে অবহিত করা হয়। ভারতীয় স্বাধীনতা সংগ্রামে আশ্রমটির গুরুত্বের কথা তুলে ধরেন মোদি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

/এএ/এমওএফ/

লাইভ

টপ