মালয়েশীয় রাজার সঙ্গে বৈঠক করবেন মাহাথির

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:২৯, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩১, ফেব্রুয়ারি ২৪, ২০২০

মালয়েশিয়ার রাজা ইয়াং দি-পারতুয়ান আগংয়ের সঙ্গে বৈঠকে বসবেন দেশটির সদ্য পদত্যাগী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সোমবার স্থানীয় সময় সন্ধ্যা ৫টার দিকে এই বৈঠক হতে পারে। দেশটির সংবাদমাধ্যম দ্য স্টার এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, কর্মকর্তারা নিশ্চিত করেছেন মাহাথির মোহাম্মদ সাড়ে চারটার দিকে ইস্তানা নেগারাতে উপস্থিত হবেন। এর আগে সোমবার রাজার সঙ্গে বৈঠক করেছেন ক্ষমতাসীন জোটের প্রেসিডেন্ট আনোয়ার ইব্রাহিম ও উপ-প্রধানমন্ত্রী আজিজাহ ওয়ান ইসমাইল।

সোমবার পদত্যাগপত্র পাঠানোর পর রাজার সঙ্গে মাহাথিরের এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। এছাড়া দেশটির ক্ষমতাসীন জোট সরকারে ভাঙনের পর নতুন সরকার গঠনের বিভিন্ন উদ্যোগের মধ্যে রাজার সঙ্গে মাহাথিরের বৈঠক অনুষ্ঠিত হবে।

ক্ষমতাসীন জোট থেকে বেরিয়ে যাওয়া বারসাতু দলের চেয়ারম্যানের পদও ছেড়েছেন মাহাথির।

রবিবার মাহাথিরের দল পার্টি প্রিভুমি বারসাতু মালয়েশিয়া, আমনো, পিএএস, গাবুনগান পার্টি সারাওয়াক ও পার্টি ওয়ারিসান সাবাহ রাজার সঙ্গে বৈঠক করে। এদের সঙ্গে ছিলেন পিকেআর কর্তৃক বরখাস্ত হওয়া আজমিন আলী। এতে করে পাকাতান হারাপান জোট সরকারে ভাঙনের খবর ছড়িয়ে পড়ে।

এর আগে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় নিশ্চিত করেছে মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার রাজার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। সোমবার স্থানীয় সময় দুপুর একটার দিকে এই পদত্যাগপত্র পাঠানো হয়। এই বিষয়ে আর বিস্তারিত কিছু জানানো হয়নি। পরে মাহাথিরের পদত্যাগ নিয়ে বিস্তারিত বিবৃতি দেওয়া হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। 

 

/এএ/

লাইভ

টপ