উত্তর-পূর্ব দিল্লির দায়িত্ব পেলেন অজিত দোভাল

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২১:৩৫, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৬, ফেব্রুয়ারি ২৬, ২০২০

সহিংসতা কবলিত উত্তর-পূর্ব দিল্লিতে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে দায়িত্ব দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার সন্ধ্যায় ওই এলাকা পরিদর্শন করে শান্তি ফিরিয়ে আনার আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। পরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে পরিস্থিতি ব্যাখ্যা করেছেন দোভাল।ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল

বিতর্কিত সিএএ আইন ইস্যুতে গত রবিবার থেকে দিল্লির পূর্ব অংশে শুরু হয়েছে নজিরবিহীন সহিংসতা। হিন্দুত্ববাদীদের তাণ্ডব থেকে সৃষ্ট সহিংসতায় এখন পর্যন্ত নিহত হয়েছে অন্তত ২০ জন। এছাড়া ৭০ জন গুলিবিদ্ধসহ দেড়শতাধিক মানুষ আহত হয়েছে। ব্যাপক সহিংসতায় থমথমে হয়ে আছে সেখানকার পরিস্থিতি।

বুধবার সন্ধ্যায় পুলিশি বহর নিয়ে সহিংসতা কবলিত জাফরাবাদ এলাকা পরিদর্শন করেন অজিত দোভাল। সে সময় তার পথ আটকে দাঁড়ায় এক নারী। অজিত দোভালের উদ্দেশে তিনি বলেন, ‘আমি শিক্ষার্থী, আমরা রাতে ঘুমাতে পারছি না, আমরা যুদ্ধ করছি না, পড়তে যেতে পারছি না’। জবাবে দোভাল বলেন, ‘ভয় পাবেন না। এটা সরকার এবং পুলিশের দায়িত্ব’। সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় অজিত দোভাল বলেন, ‘পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। মানুষ সন্তুষ্ট। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি পূর্ণ আস্থা আছে। পুলিশ তাদের কাজ করছে’।

পরে সহিংসতা কবলিত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ব্রিফিং করেন অজিত দোভাল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে, এ সময়ে স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা, গোয়েন্দা সংস্থার মহাসচিব অরবিন্দ কুমার ও দিল্লি পুলিশ কমিশনার আমুলিয়া পাটনায়েক উপস্থিত ছিলেন।

/জেজে/এমওএফ/

লাইভ

টপ