৬ মুসলিম প্রতিবেশীকে বাঁচিয়ে নিজেই মৃত্যুর সঙ্গে লড়ছেন প্রেমকান্ত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:০৪, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২০, ফেব্রুয়ারি ২৭, ২০২০

দিল্লিতে হিন্দুত্ববাদী বিদ্বেষের উত্তাপে জন্ম নেওয়া আগুন থেকে মুসলিম প্রতিবেশীদের সুরক্ষা দিতে গিয়ে নিজেই মৃত্যুর সঙ্গে লড়ছেন প্রেমকান্ত বাঘেল নামের এক ব্যক্তি। সহিংসতায় এখন পর্যন্ত ৩৪ জন মুসলিম প্রাণ হারিয়েছেন, আহত হয়েছেন প্রায় ২০০। তবে এরমধ্যেই প্রেমকান্ত মুসলিম প্রতিবেশীকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছেন। প্রাণ বাঁচিয়েছেন ৬ জনের। তবে উগ্রবাদীদের সঙ্গে লড়াইয়ে মারাত্মক আহত হয়েছেন তিনি। এখন পাঞ্জা লড়ছেন মৃত্যুর সঙ্গে।

 

দিল্লির শিববিহার এলাকায় থাকেন প্রেমকান্ত। তিনি জানান, দীর্ঘদিন ধরেই সেখানে হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মধ্যে সুসম্পর্ক রয়েছে। তবে সম্প্রতি দাঙ্গার সময় দুর্বৃত্তরা তার প্রতিবেশী মুসলিমদের বাড়িতে পেট্রোলবোমা দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘর থেকে বেরিয়ে আসেন তিনি। জীবন বাজি রেখে ঝাঁপিয়ে পড়েন প্রতিবেশীদের প্রাণরক্ষায়। আগুনে জ্বলতে থাকা ঘরগুলো থেকে একে একে বের করে আনেন আটকে পড়া ব্যক্তিদের। এক বন্ধুর বয়স্ক মা’কে বাঁচাতে গিয়ে তিনিও অগ্নিদগ্ধ হন। তবে প্রেমকান্তকে বাঁচাতে প্রতিবেশীরা অ্যাম্বুলেন্সে খবর দিলেও পাওয়া যায়নি তা।

শরীরের ৭০ শতাংশ পুড়ে গেলেও সারা রাত নিজের বাড়িতেই যন্ত্রণায় কাতরাচ্ছিলেন তিনি। স্বজনরা তাকে বাঁচানোর আশাও ছেড়ে দিয়েছিলেন। অবশেষে পরদিন সকালে কোনোরকমে স্থানীয় হাসপাতালে নেওয়া হয় আহত প্রেমকান্তকে। তার চিকিৎসা চলছে, তবে জীবন এখনও সংকটাপন্ন। হাসপাতালে এমন সংকটাপন্ন অবস্থাতেও প্রেমকান্তের মনে স্বস্তি। তিনি খুশি যে বন্ধুর বয়স্ক মাকে বাঁচাতে পেরেছেন।

/এমএইচ/বিএ/এমওএফ/

লাইভ

টপ