ঘানায় দুই বাসের মধ্যে সংঘর্ষ, নিহত ৩৫

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০৪:৪৩, মার্চ ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০১, মার্চ ১০, ২০২০

আফ্রিকার দেশ ঘানায় দুই বাসের সংঘর্ষে নারী ও শিশুসহ ৩৫ জন নিহত হয়েছে। সোমবার (৯ ফেব্রুয়ারি) পূর্বাঞ্চলীয় কিনটাম্পো শহরের এই দুর্ঘটনায় আহত আরও ছয় জনের অবস্থা আশঙ্কাজনক। ফরাসি বার্তা সংস্থা এএফপি এই খবর জানিয়েছে।

দুর্বল রক্ষণাবেক্ষণ, খারাপ সড়ক আর ট্রাফিক নিয়ম পালনে অনিহার কারণে পশ্চিম আফ্রিকার দেশ ঘানায় যানবাহনের সংঘর্ষ নিয়মিত ঘটনা। দেশটির সড়কে প্রতিদিনর গড়ে ছয় জনের মৃত্যু হয়। গত জানুয়ারিতে দেশটির মধ্যাঞ্চলের একটি সড়কে দুই বাসের সংঘর্ষে অপর ৩৪ জন নিহত হয়। 

সোমবারের দুর্ঘটনাটি ঘটেছে পূর্বাঞ্চলীয় বোনো এলাকায়। আঞ্চলিক মন্ত্রী কফি আমোয়াকোহেনে জানান, সংঘর্ষের পর বাস দুটিতে আগুন ধরে যায়। নিহতদের মধ্যে ২৭ জন মারাত্মকভাবে পুড়ে যাওয়ায় তাদের শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরুর কথা জানিয়েছে দেশটির পুলিশ। কিনটাম্পো শহরের পুলিশ কর্মকর্তা ফ্রান্সিস আদজেই ব্রোবে বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে অপেক্ষাকৃত বড় বাসের চালক নিজের লেন ছেড়ে অন্য লেনে ঢুকে পড়লে অপর বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের তীব্রতায় বাস দুটিতে আগুন ধরে যায় বলে জানান তিনি।

 

/জেজে/বিএ/

লাইভ

টপ