১৪৫ দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা, ৫,৪৩৮ জনের মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:১৪, মার্চ ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:০৫, মার্চ ১৪, ২০২০

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারস-এর ওয়েবসাইট অনুযায়ী এখন পর্যন্ত ১৪৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস। আক্রান্ত হয়েছে এক লাখ ৪৫ হাজার ৮২৫ জন মানুষ। এর মধ্যে প্রাণ হারিয়েছে ৫,৪৩৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ হাজার ৫৫০ জন।

করোনা ভাইরাস

গত দুই সপ্তাহে ভাইরাসটি চীনের বাইরে ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে বুধবার (১১ মার্চ) পৃথিবীব্যাপী মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে চীনের বাইরে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।

ওয়ার্ল্ড ওমিটারস-এর পরিসংখ্যান অনুযায়ী, শনিবার (১৪ মার্চ) বাংলাদেশ সময় সকাল ৬টার পর থেকে এই খবর লেখা পর্যন্ত  সারাবিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫৩ জন। এর মধ্যে সর্বোচ্চ ১০৭ জন আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৮২ জন। করোনায় আক্রান্ত হয়ে সারাবিশ্বে নতুন প্রাণহানির সংখ্যা ২২। চীনে ১৩, দক্ষিণ কোরিয়ায় ৫, যুক্তরাষ্ট্রে ১ ও ফিলিপাইনে ৩ জনের মৃত্যু হয়েছে।

চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইতালিতে। দেশটিতে ১৭ হাজার ৬৬০ জন মানুষ আক্রান্ত হওয়ার বিপরীতে মারা গেছেন ১ হাজার ২৬৬ জন। ইরানে ১১ হাজার ৩৬৪ জন মানুষ আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৫১২ জন। দক্ষিণ কোরিয়ায় ৮ হাজার ৮৬ জন আক্রান্ত হয়ে মারা গেছে ৭২ জন।

/বিএ/

লাইভ

টপ