যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ওয়াসফিয়া নাজরীন

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:০০, মার্চ ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৮:২৮, মার্চ ২২, ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত এভারেস্ট জয়ী বাংলাদেশি ওয়াসফিয়া নাজরীন। শনিবার নিজের ফেসবুক থেকে দেওয়া এক পোস্টে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন তিনি। বন্ধুর সাহায্যে দেওয়া ওই পোস্টে মাতৃভূমি বাংলাদেশের পরিস্থিতি নিয়েও তিনি উদ্বেগ প্রকাশ করেন।নিজের সংক্রমণের খবর জানিয়ে ছবিটি ফেসবুকে পোস্ট করেছেন ওয়াসফিয়া

সরকারি হিসেবে বাংলাদেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৪ জন। আর মারা গেছে দুই জন। ভাইরাসটির বিস্তার ঠেকাতে মাদারিপুরের শিবচর লকডাউন করে দেওয়া হয়েছে। এছাড়াও বিদেশফেরতদের নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।    

শনিবার ফেসবুক পোস্টে এভারেস্ট জয়ী ওয়াসফিয়া জানান, গত ১২ মার্চ লস অ্যাঞ্জেলসে এক অনুষ্ঠানে যোগ দেওয়ার পর ১৩ মার্চ থেকে তার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিতে শুরু করে। ১৭ মার্চ থেকে চিকিৎসা নিতে শুরু করেন তিনি।

বর্তমানে লস অ্যাঞ্জেলসে কোয়ারেন্টিনে থাকার কথা জানিয়ে ওয়াসফিয়া লিখেছেন, ‘শ্বাসপ্রশ্বাসের ওপর নজর রাখছি। আমাকে এর বিরুদ্ধে লড়তে হবে। প্রত্যেকটা দিনই লড়াইয়ের। কয়েক পা হাঁটাও আমার জন্য কষ্টকর’।

করোনা ভাইরাস নিয়ে কুসংস্কার, ভুল ধারণা ও বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভুয়া তথ্য ছড়াচ্ছে বলে উল্লেখ করেন ওয়াসফিয়া নাজরীন। ভাইরাসটি মোকাবিলায় সচেতন থাকার পরামর্শ দিয়ে তিনি সবার আগে শান্ত ও স্থির থাকার কথা বলেন তিনি।

উল্লেখ্য, প্রথম বাংলাদেশি হিসেবে ওয়াসফিয়া নাজরীন ২০১৫ সালে বিশ্বের সাত মহাদেশের সাতটি সর্ব্বোচ শৃঙ্গের চূড়ায় আরোহণ করেন। 

/জেজে/বিএ/

লাইভ

টপ