করোনায় ১০ হাজার ইসরায়েলির মৃত্যুর আশঙ্কা নেতানিয়াহু'র

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:০৭, মার্চ ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৯, মার্চ ২৬, ২০২০

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হুঁশিয়ারি জানিয়ে বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আগামী মাসে ইসরায়েলিদের মৃত্যুর সংখ্যা দশ হাজারে পৌঁছে যেতে পারে। বুধবার তিনি এ কথা বলেছেন বলে ইসরায়েলি সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।



চ্যানেল টুয়েলভ নিউজকে নেতানিয়াহু বলেন, এক মাসের মধ্যে আক্রান্তের সংখ্যা ১০ লাখ হতে পারে। এদের মধ্যে হয়তো ১০ হাজার ইসরায়েলির মৃত্যু হতে পারে।
ইসরায়েলি মন্ত্রীদের সঙ্গে দীর্ঘ ছয় ঘণ্টার টেলিফোন আলাপে নেতানিয়াহু দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের জন্য দুঃস্বপ্নের পরিস্থিতি তুলে ধরেন। তিনি আশঙ্কা করছেন দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক হতে পারে। ওই বৈঠকে দেশটির মন্ত্রীরা গণপরিবহনে অতিরিক্ত বিধিনিষেধ আরোপ করেছেন বলে নেতানিয়াহুর কার্যালয় জানিয়েছে।
আরব ৪৮-এর খবরে বলা হয়েছে, বৈঠকে নেতানিয়াহুকে চিন্তিত দেখা যায়নি। যদিও তিনি দাবি করেছেন, দেশটির ৬০-৭০ শতাংশ জনগণ আক্রান্ত হতে পারেন ভাইরাসটিতে।
আন্তর্জাতিক জরিপ পর্যালোচনা সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের তথ্য অনুসারে, বৃহস্পতিবার পর্যন্ত ইসরায়েলে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৯৫ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬৬ জন। সূত্র: মিডলইস্ট মনিটর।

/এএ/এমওএফ/

লাইভ

টপ