মুম্বাইয়ে হোম কোয়ারেন্টিনে দিল্লির তাবলিগে অংশ নেওয়া ১৩ বাংলাদেশি

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:০৯, এপ্রিল ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১২, এপ্রিল ০২, ২০২০

দিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাতে অংশ নেওয়া ১৩ বাংলাদেশিকে মুম্বাইয়ের থানে শহরে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের সঙ্গে তাবলিগে অংশ নেওয়া আসামের তিন নাগরিকও রয়েছেন। বুধবার মুম্ব্রা'র ডিসিপ সুভাস বারসি জানান, মঙ্গলবার রাতে একটি মসজিদে তাদের পাওয়া গেছে। মুম্বাই মিরর এখবর জানিয়েছে।


ডিসিপি বলেন, থানেতে আসা দিল্লির নিজামুদ্দিন মারকাজ ভ্রমণ করা ১৩ বাংলাদেশি ও আসামের দুই নাগরিককে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনাভাইরাস পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার রিপোর্ট পাওয়া যাবে। পরীক্ষার ফলাফলের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করা হবে। 
তাবলিগ জামাতে অংশ নেওয়া ব্যক্তিদের করোনা পরীক্ষা করার পর বৃহস্পতিবার ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৬৫ জনে।
এর আগে বুধবার ভারতের কেন্দ্রীয় সরকার সবগুলো রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে নির্দেশ দেয়, দিল্লির তাবলিগ জামাতে অংশ নেওয়া ব্যক্তিদের চিহ্নিত করার জন্য।
উল্লেখ্য, গত ১ মার্চ দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে মুসলিম ধর্মাবলম্বীদের সংগঠন তাবলিগ জামাতের একটি ধর্মীয় সমাবেশ শুরু হয়। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরগিজস্তানের প্রতিনিধিসহ প্রায় দুই হাজার মানুষ ওই আয়োজনে অংশ নেন। ১৫ মার্চ অনুষ্ঠান শেষ হওয়ার পরও অনেকে সেখানে থেকে যান।
এরই মধ্যে ওই আয়োজনে অংশ নেওয়া প্রায় চারশ' জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে এই সমাবেশ করায় তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

/এএ/

লাইভ

টপ