ডয়চে ভেলের গ্লোবাল মিডিয়া ফোরাম সম্মেলন বাতিল

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২২:৪৪, এপ্রিল ০৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪৭, এপ্রিল ০৩, ২০২০




 জার্মানির আন্তর্জাতিক সম্প্রচার কেন্দ্র ডয়চে ভেলের উদ্যোগে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সম্মেলন ‘গ্লোবাল মিডিয়া ফোরাম’ বাতিল করা হয়েছে। জার্মানির বন শহরে ৬-৭ জুলাই এই সম্মেলন আয়োজনের কথা ছিল। করোনাভাইরাসের বিস্তাররোধে বিশ্বজুড়ে তৎপরতার আলোকে এ বছরের আয়োজন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠানটি।

গত ১২ বছর ধরে গ্লোবাল মিডিয়া ফোরাম সম্মেলন আয়োজন করে আসছে ডয়চে ভেলে। প্রতিবছর ১২০টির বেশি দেশের দুই হাজারেরও বেশি অংশগ্রহণকারী এই সম্মেলনে অংশ নিয়ে থাকেন।

ডয়চে ভেলের এক বিবৃতিতে বলা হয়েছে, বর্তমানে এ ধরনের একটি নেটওয়ার্কিং সম্মেলন আয়োজন সম্ভব নয়। তবে ২০২১ সালে আবারও এই আয়োজন সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

এ বছর গ্লোবাল মিডিয়া ফোরামের আয়োজন সম্ভব না হলেও ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আলোচনা চালানো হবে বলে জানানো হয়েছে বিবৃতিতে। এ বছরের আলোচ্যসূচি ‘প্লুরাজিম। পপুলিজম। জার্নালিজম’ বিষয়ে পারস্পরিক মতবিনিময় চলতে থাকবে বলেও জানানো হয় বিবৃতিতে।

ডয়চে ভেলের বিবৃতিতে আরও বলা হয়, ২০২১ সালের ১৪ ও ১৫ জুন বনের ওয়ার্ল্ড কনফারেন্স সেন্টারে গ্লোবাল মিডিয়া ফোরামের পরবর্তী আয়োজন করা হবে। ওই আয়োজনে সংশ্লিষ্ট সবার অংশগ্রহণ প্রত্যাশা করা হয়।

/জেজে/টিটি/এমওএফ/

লাইভ

টপ