ফিলিপাইনে লকডাউন অমান্যকারীকে গুলি করে হত্যা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:১৩, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৪, এপ্রিল ০৫, ২০২০

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জারি করা লকডাউন অমান্য করায় ফিলিপাইনে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার পুলিশ জানায়, একটি করোনা চেকপয়েন্টে ৬৩ বছরের নিহত ব্যক্তি পুলিশকে কাস্তে দিয়ে হুমকি দেয়। এর আগে গ্রামের লোকদেরও ওই ব্যক্তি হুমকি দিয়েছিল। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।


লকডাউন আরোপের দুই সপ্তাহের মধ্যে কোনও খাবার না পেয়ে রাজধানী ম্যানিলার বাইরে এক বস্তির বাসিন্দারা বিক্ষোভ শুরু করে। এরপরই বুধবার রাতে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে লকডাউন কার্যকরে কেউ সমস্যা তৈরি করলে তাকে গুলি করে মেরে ফেলার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তে।
ফিলিপাইনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৪ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৭ জন।
আল জাজিরার খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলীয় প্রদেশ আগুসান ডেল নর্টের নাসিপিট শহরের একটি চেক পয়েন্টে এই ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, মাতাল অবস্থায় গ্রামের কর্মকর্তা ও পুলিশকে ওই ব্যক্তি হুমকি দিয়েছিল।
পুলিশের প্রতিবেদনে বলা হয়েছে, মাস্ক না পরার জন্য ওই ব্যক্তিকে সতর্ক করেছিলেন গ্রামের এক স্বাস্থ্যকর্মী। কিন্তু এতে করে ওই ব্যক্তি রেগে যায়। গালাগালি শুরু করে। এক পর্যায়ে কাস্তে নিয়ে হামলা চালাতে উদ্যত হয়। পরে এক পুলিশ কর্মকর্তার দিকে হামলা করতে এগিয়ে এলে তাকে গুলি করা হয়। এতে ওই ব্যক্তি নিহত হয়।

/এএ/

লাইভ

টপ