দেশ পরিচালনার দায়িত্ব পেলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৬:৫২, এপ্রিল ০৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, এপ্রিল ০৭, ২০২০

করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) থাকায় তার জায়গায় আপাতত দেশ পরিচালনা করবেন পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব। মঙ্গলবার (৭ এপ্রিল) যুক্তরাজ্যের টেলিভিশন চ্যানেল আইটিভিকে দেওয়া সাক্ষাৎকারে ব্রিটিশ মন্ত্রিপরিষদ কার্যালয়ের মন্ত্রী মাইকেল গোভ এসব তথ্য জানিয়েছেন।

এক সপ্তাহেরও বেশি সময় ধরে করোনা সংক্রমণে ভুগছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে হাসপাতালে ভর্তি না হয়ে ঘরেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। রবিবার (৫ এপ্রিল)  হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার তাকে আইসিইউতে নেওয়া হয়।

মঙ্গলবার (৭ এপ্রিল) আইটিভিকে মন্ত্রিপরিষদ কার্যালয়ের মন্ত্রী গোভ বলেন, ‘প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব দেশ পরিচালনা করছেন।’

লকডাউন প্রত্যাহার করা হবে কি হবে না, তা নিয়ে সোমবার পর্যালোচনা করার কথা ছিল। বরিসের অসুস্থতার কারণে এ সিদ্ধান্ত নিতে দেরি করা হবে কিনা জানতে চাওয়া হলে গোভ বলেন, ‘না, এ সিদ্ধান্ত বিলম্বিত করা হবে না। মন্ত্রিসভায় সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত ঠিক করা হবে। আর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পররাষ্ট্রমন্ত্রী মাইকেল গোভ।

/এফইউ/বিএ/

সম্পর্কিত

লাইভ

টপ