আইসিইউতে দ্বিতীয় রাত কাটালেন বরিস জনসন, চিকিৎসায় সাড়া দিচ্ছেন

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৯:২৪, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩০, এপ্রিল ০৮, ২০২০

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানিয়েছেন তার মুখপাত্র। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি টানা দ্বিতীয় রাত হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কাটানোর পর বুধবার তার মুখপাত্র একথা জানিয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান এ খবর জানিয়েছে।ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক সপ্তাহের বেশি সময় বাড়িতে চিকিৎসা নেওয়ার পর রবিবার (৫ এপ্রিল)  হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। পরিস্থিতির অবনতি হলে পরদিন সন্ধ্যায় তাকে আইসিইউতে নেওয়া হয়। আইসিইউতে তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে বলে মঙ্গলবার জানায় ডাউনিং স্ট্রিট।

বুধবার জনসনের মুখপাত্র সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী শারীরিকভাবে স্থিতিশীল রয়েছেন এবং চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তিনি সেন্ট থমাস হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের সেবা নেওয়া অব্যাহত রেখেছেন’।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মুখপাত্র জানান, বরিস জনসন এখন কাজ করতে পারছেন না। তার দায়িত্ব পালন করছেন পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব। মঙ্গলবার নিয়মিত সংবাদ সম্মেলনে রাব বলেন, ‘প্রধানমন্ত্রী মান অনুযায়ী অক্সিজেন চিকিৎসা নিচ্ছেন এবং কোনও সাহায্য ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন’।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম বিশ্বনেতা হিসেবে বরিস জনসন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি হলে অনেকেই বিস্মিত হন। মঙ্গলবার তার সুস্থতা কামনা করে ইউরোপের বিভিন্ন দেশের নেতাদের পাশাপাশি শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও।

এদিকে মঙ্গলবার যুক্তরাজ্যে করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড তৈরি হয়। এদিন ৭৮৬ জনের মৃত্যুর মধ্য দিয়ে এই মহামারিতে দেশটিতে মৃতের সংখ্যা ৬ হাজার ১৫৯ জনে পৌঁছায়।

/জেজে/এমওএফ/

লাইভ

টপ