বিমানযাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখবে যুক্তরাজ্য

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১২:০১, মে ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০৬, মে ০৯, ২০২০

বিশ্বের যে কোনও দেশ থেকে আসা বিমানযাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দিতে যাচ্ছে যুক্তরাজ্য। তবে এই তালিকায় থাকবে না আয়ারল্যান্ড। যুক্তরাজ্যের এয়ারলাইন্স কোম্পানিগুলো জানিয়েছে, সরকারের পক্ষ থেকে তাদেরকে এই নির্দেশনার কথা জানানো হয়েছে। যদিও আনুষ্ঠানিকভাবে সরকার এখনও তা ঘোষণা করেনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, নতুন এই বিধিনিষেধ মে মাসের শেষের দিকে কার্যকর হতে পারে। এয়ারলাইন্স ইউকে জানায়, লকডাউন প্রত্যাহারে একটি গ্রহণযোগ্য নীতি প্রয়োজন এবং প্রতি সপ্তাহে তা পর্যালোচনা করা উচিত। এই সিদ্ধান্ত অনুসারে, যুক্তরাজ্যে আসা বিমানযাত্রীদের একটি বেসরকারি আবাসনকেন্দ্রে নিজেদের স্বেচ্ছা-বিচ্ছিন্ন রাখতে হবে।

সরকার ও অ্যাভিয়েশন সূত্র জানায়, এই কোয়ারেন্টিনের অর্থ হলো যুক্তরাজ্যে আসা বিমানযাত্রীদের একটি ঠিকানা প্রদান করতে হবে যেখানে তিনি স্বেচ্ছা বিচ্ছিন্ন থাকবেন।  কতদিন এই বিধি জারি থাকবে তা স্পষ্ট নয়। এছাড়া যুক্তরাজ্যের বাসিন্দা নন এমন যাত্রীদের বেসরকারি আবাসন ভাড়া দেওয়া হবে কিনা তাও স্পষ্ট নয়।

ব্রিটিশ এয়ারওয়েজ, ইজিজেটসহ যুক্তরাজ্যের এয়ারলাইন্স কোম্পানিগুলো এক বিবৃতিতে বলেছেন, সরকার যা প্রস্তাব করছে সেটির বিস্তারিত আমাদের জানা প্রয়োজন।

বিমান চলাচলমন্ত্রী কেলি টলহার্স্ট শনিবার সকাল এয়ারলাইন কোম্পানি ও তাদের প্রতিনিধিদের কাছে শনিবার সকালে এই বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন।

 

/এএ/

লাইভ

টপ