রাশিয়ার হাসপাতালে আগুন, পাঁচ করোনা আক্রান্তের মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:১২, মে ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৮, মে ১২, ২০২০

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের একটি হাসপাতালে আগুন লাগার ঘটনায় পাঁচ করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তারা সবাই নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন।  রাশিয়ার জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, এরইমধ্যে আগুন নিয়ন্ত্রণে এসেছে। নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে দেড়শো মানুষকে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।  রুশ বার্তা সংস্থাগুলো জানিয়েছে, একটি ভেন্টিলেটরে শর্ট সার্কিট থেকেই আগুিনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সেন্ট জর্জ হাসপাতাল

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।  সোমবার (১১ মে) সরকারিভাবে দেওয়া তথ্য অনুযায়ী সেদেশে একদিনে সর্বোচ্চ ১১ হাজার ৬৫৬ জন নতুন করে আক্রান্ত হয়েছে। এর মধ্য দিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ২১ হাজার ৩৪৪ জনে। আক্রান্তের সংখ্যার দিক দিয়ে ইতালি ও যুক্তরাজ্যকে ছাড়িয়ে গেছে রাশিয়া।

ভয়াবহরকমের এ করোনা পরিস্থিতির মধ্যেই মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গের সেন্ট জর্জ হাসপাতালে আগুন লেগে যায়। মার্চ  থেকে হাসপাতালটিতে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে। মঙ্গলবার আগুন লাগার ঘটনায় প্রাণ হারানোদের সবাই ভেন্টিলেটরে ছিলেন।

সেন্ট পিটার্সবার্গের জরুরি ব্যবস্থাপনা বিভাগের সূত্রকে উদ্ধৃত করে বার্তা সংস্থা ইন্টারফেক্স এর প্রতিবেদনে বলা হয়, ‘ভেন্টিলেটরগুলোর কার্যক্ষমতার সীমাবদ্ধতা আছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, একটি ভেন্টিলেটর ওভারলোড হয়ে পড়েছিল এবং তাতে আগুন ধরে গিয়েছিল। আর এটাই হাসপাতালে আগুন লাগার কারণ বলে মনে করা হচ্ছে।’

/এফইউ/

লাইভ

টপ