যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:২৭, মে ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৮, মে ১২, ২০২০

করোনাভাইরাসের মহামারিতে যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়ে গেছে। আর এর মধ্য দিয়ে ইউরোপের সবচেয়ে করোনা দুর্গত দেশে পরিণত হয়েছে দেশটি। ফলে করোনা সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী বরিস জনসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

করোনা আক্রান্তের সংখ্যা গণনায় ভিন্নতার কারণে যুক্তরাজ্যের সংখ্যার সঙ্গে অন্য কোনও দেশের আক্রান্তের তুলনা সহজে করা যায় না। তবে বিশ্ব জুড়ে এই মহামারিতে মৃতের সংখ্যা দুই লাখ ৮৫ হাজার ছাড়িয়ে গেছে। আর ইউরোপে অন্যতম আক্রান্ত দেশ যুক্তরাজ্য।

মঙ্গলবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের ন্যাশনাল স্টাটিসটিকস কার্যালয় প্রকাশিত তথ্যে দেখা গেছে, যুক্তরাজ্যে করোনায় মৃতের সংখ্যা ৩৮ হাজার ২৮৯ জনে পৌঁছেছে। এক সপ্তাহের ব্যবধানে এই সংখ্যা বেড়েছে ছয় হাজারের বেশি।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ধারাবাহিকভাবে ব্রিটেনে কাজ শুরুর পরিকল্পনা ঘোষণার পরই সেখানে মৃতের সংখ্যা বাড়ার তথ্য সামনে এসেছে। জনসনের ঘোষিত পরিকল্পনায় মানুষকে মাস্ক ব্যবহার করে বাইরে বের হতে দেওয়ার কথা বলা হয়েছে।

মৃতের সংখ্যা বাড়তে থাকায় বরিস জনসনের ওপর চাপ বাড়ছে। বিরোধী দলগুলোর দাবি, করোনাভাইরাস লকডাউন আরোপে তিনি দেরি করেছেন, ব্যাপকভাবে পরীক্ষা শুরুতেও বিলম্ব করেছেন তিনি আর হাসপাতালে যথেষ্ট পরিমাণ সুরক্ষা সরঞ্জামের ব্যবস্থাতেও দেরি করেছেন।

/জেজে/

লাইভ

টপ