পুতিনের মুখপাত্র করোনায় আক্রান্ত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ০১:০০, মে ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:০১, মে ১৩, ২০২০

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের পর এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। মঙ্গলবার দিমিত্রি ও তার স্ত্রী করোনা পজিটিভ হলে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এখবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রাশিয়ায়। মঙ্গলবার পর্যন্ত সরকারি দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ছাড়িয়েছে। তবে ইউরোপের অন্যান্য দেশের তুলনায় মৃত্যু কম। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২ হাজার ১১৬ জনের।   

দীর্ঘ দিন ধরেই ভ্লাদিমির পুতিনের সঙ্গে কাজ করছেন দিমিত্রি পেসকভ। কয়েকদিন আগেই তার কিছু উপসর্গ দেখা দেওয়ায় করোনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার রিপোর্ট পজিটিভ পাওয়ার সঙ্গে সঙ্গেই হাসপাতালে ভর্তি হন দিমিত্রি। ক্রেমলিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ নিজেই জানিয়েছেন, আমি অসুস্থ। আমি চিকিৎসাধীন রয়েছি।

তবে দিমিত্রি অসুস্থ হলেও তার মাধ্যমে পুতিনের সংক্রমণের আশঙ্কা নেই বলেই তিনি জানিয়েছেন। রুশ সংবাদ সংস্থা তাসকে পেসকভ বলেন, ‘প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আমার শেষ সাক্ষাৎ হয়েছিল দীর্ঘ এক মাসের বেশি সময় আগে।’

বার দিন আগে সর্বশেষ দিমিত্রিকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। ক্রেমলিনের পক্ষেও জানানো হয়েছে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য সুরক্ষিত। রাশিয়ায় সংক্রমণ শুরু হওয়ার কিছু দিন পর থেকেই মস্কোর বাইরে একটি বাসভবনে রয়েছেন রুশ প্রেসিডেন্ট। সেখান থেকেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরকারি বৈঠকে যোগ দিচ্ছেন ও পরিচালনা করছেন পুতিন।

এর আগে রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনসহ রুশ মন্ত্রিসভার চার সদস্য করোনায় আক্রান্ত হন। এপ্রিলের শেষের দিকে করোনা সংক্রমণ ধরা পড়ার পরেই প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে সাময়িকভাবে সরে দাঁড়ান মিশুস্তিন।

/এএ/

লাইভ

টপ