গুলিবিদ্ধ সেই ফিলিস্তিনি শিশুর মৃত্যু

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৩:১৮, জুন ০২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:২৫, জুন ০২, ২০২০
 
 
গত ২১ মে গুলিবিদ্ধ হয় চার বছর বয়সী ফিলিস্তিনি শিশু রাফিফ মোহাম্মদ কারাইন। গত কিছুদিন ধরে হাসপাতালের বিছানায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলো সে। অবশেষে হার মানতে হলো। এক বিবৃতিতে হাদাসা বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার (১ জুন) নিভে গেছে রাফিফের জীবনপ্রদীপ। প্রগতিশীল বামপন্থী ঘরানার ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ এ তথ্য জানিয়েছে।
 
পুলিশের ধারণা জেরুজালেম ও পশ্চিম তীরের বিভক্তকারী দেয়ালের উপর দিয়ে ছোড়া গুলিতে বিদ্ধ হয় রাফিফ। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শিশুদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নিউরোসার্জিক্যাল বিশেষজ্ঞদের একটি দল তাকে চিকিৎসা দিচ্ছিলেন। তবে গুলিতে রাফিফের মস্তিষ্ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।
 
ফিলিস্তিনি সূত্রকে উদ্ধৃত করে হারেৎজ জানায়, পারিবারিক বিবাদের জের ধরে শিশুটির পরিবার এক বছর আগে ইসাউইয়াতে স্থানান্তরিত হয়। পরিবারের সদস্যরা জানান, তারা প্রথমে ভেবেছিলেন, রাফিফ পড়ে গিয়ে আহত হয়েছে। হাসপাতালে নেওয়ার পরই তারা জানতে পারেন সে গুলিবিদ্ধ হয়েছে।
 
গত সপ্তাহে ইসাউইয়া’র স্থানীয় সূত্র পুলিশি তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিল। রাফিফের পরিবার যেখানে থাকে সে এলাকাটি বিভক্তকারী সীমানা-দেয়াল থেকে দূরে। তাদের দাবি, কোনও গুলির শব্দ তারা শোনেননি।
/এফইউ/বিএ/

সম্পর্কিত

লাইভ

টপ