পদত্যাগ চাপের মধ্যে হাসপাতালে ভর্তি নেপালের প্রধানমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৫১, জুলাই ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ০০:২৭, জুলাই ০২, ২০২০

বুকে ব্যথা অনুভবের পর হাসপাতালে ভর্তি হয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি। বুধবার তাকে কাঠমান্ডুর শহীদ গঙ্গালাল ন্যাশনাল হার্ট সেন্টারে ভর্তি করা হয়েছে। তার প্রেস অ্যাডভাইজার সূর্য থাপা এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। ভারতের সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, নেপালের প্রধানমন্ত্রীর ওপর পদত্যাগের চাপ জোরালো হচ্ছে।নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি

নেপালের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির নেতাদের সঙ্গে সম্প্রতি দূরত্ব তৈরি হয়েছে প্রধানমন্ত্রী কে পি শর্মা অলির। বেশে কয়েকটি ইস্যুতে ব্যর্থতার দায়ে তাকে মঙ্গলবার পদত্যাগের আহ্বান জানান দলের নেতারা। এসব সিনিয়র নেতার মধ্যে রয়েছেন সহ-সভাপতি পুষ্পকমল দহল, মাধব নেপাল, জালানাথ কাহানাল ও বামদেব গৌতম। ওই আহ্বানের জেরে মন্ত্রিসভার বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী অলি।

বুধবার হাসপাতালে ভর্তি হওয়ার আগে সর্বশেষ মার্চ মাসের শেষদিকে ত্রিভুবন ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। ওই সময় হার্টরেট বেড়ে যাওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হলে তার চিকিৎসক ডা. দিব্য সিং জানান, তাকে ওই হাসপাতালের মহমোহন কার্ডিওথোরাকিক ভাস্কুলার অ্যান্ড ট্রান্সপ্লান্ট সেন্টারে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এছাড়া মার্চের শুরুতে নেপালের প্রধানমন্ত্রীর কিডনি প্রতিস্থাপন করা হয়। তার ৩২ বছর বয়সী ভাতিজি সমীক্ষা সাংরাওলা কিডনি দান করেন। এছাড়া গত বছর নেপালের প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে প্লাজমা থেরাপি গ্রহণ করেন।

/জেজে/এমওএফ/

লাইভ

টপ