ভারতে ৮ পুলিশ হত্যার নেপথ্যে বিকাশ দুবে, এখনও পলাতক

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২০:৪১, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৪১, জুলাই ০৪, ২০২০

ভারতের কানপুরে আট পুলিশ হত্যার ৩৬ ঘণ্টা পরও এর নেপথ্য নায়ক বিকাশ দুবে’কে গ্রেফতার করা যায়নি। শনিবার কানপুর পুলিশ মহাপরিদর্শক মোহিত আগারওয়াল জানিয়েছেন, তাকে ও তার সহযোগীদের গ্রেফতারে ২৫টি টিম গঠন করা হয়েছে। এসব টিম দেশের বিভিন্ন স্থানে একাধিক অভিযান চালিয়েছে। এছাড়া তাদের সম্পর্কে তথ্য যোগাড়ে পাঁচশ’টিরও বেশি মোবাইল নাম্বারের ওপর নজরদারি চালানো হচ্ছে। ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।বিকাশ দুবে`র পুরনো এই ছবিটি প্রকাশ করেছে আনন্দবাজার পত্রিকা

শুক্রবার ভোরে ভারতের উত্তর প্রদেশের কানপুরে সন্ত্রাসী বিকাশ দুবে’কে গ্রেফতার করতে গিয়ে অতর্কিত গুলিবর্ষণে কর্মকর্তাসহ আট পুলিশ সদস্য নিহত হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছাতেই বিকাশ দুবে ও তার সহযোগীরা গুলিবর্ষণ শুরু করে। সুপারিন্টেনডেন্ড দেবেন্দ্র কুমার মিশ্রসহ নিহত অন্যদের মধ্যে রয়েছে, তিনজন সাব-ইন্সপেক্টর এবং চারজন কনস্টেবল।

৬০টিরও বেশি মামলায় অভিযুক্ত বিকাশ দুবে’কে গ্রেফতারে উত্তর প্রদেশ পুলিশের বিশেষ টাস্ক ফোর্স কাজ করছে। বিকাশ দুবে সম্পর্কে তথ্য দিতে ৫০ হাজার রুপির পুরস্কার ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন কানপুর পুলিশ মহাপরিদর্শক মোহিত আগারওয়াল।

পুলিশের ওপর হামলার ঘটনায় আহত সাত পুলিশ সদস্যকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

/জেজে/

লাইভ

টপ